ডুবে গেছে ঝুলন্ত সেতু, পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২১, ০৯:২৪
ডুবে গেছে ঝুলন্ত সেতু, পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা
রাঙামাটি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

একটানা প্রবল বৃষ্টি ও পাহাড়ি ঢলের পানি জমে বেড়ে গেছে কাপ্তাই হ্রদের পানি। এতে ডুবে গেছে প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি রাঙামাটির ঝুলন্ত সেতু। ফলে পর্যটকদের নিরাপত্তার কথা বিবেচনা করে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছে প্রশাসন।


সরেজমিনে দেখা যায়, হ্রদের পানিতে তলিয়ে গেছে সেতুর পাটাতন। পানিতে ডুবতে থাকা ভাঙা পাটাতন দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছে পর্যটকরা। অনেকে সেতুর দড়ি ধরে পার হচ্ছেন।


এদিকে, সেতু ডুবে গিয়ে পর্যটক সমাগম বন্ধ হয়ে যাওয়াতে হতাশ ব্যবসায়ীরা। টুরিস্ট বোটচালক আবদুল মান্নান বলেন, আমাদের ব্যবসা পর্যটক নির্ভর। ব্রিজ ডুবে যাওয়াতে আর পর্যটক আসবে না। এতে আমাদের চরম ব্যবসায়িক ক্ষতির মুখোমুখি হতে হবে। এই সমস্যা নিরসনে আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করি।


ব্রিজ ডুবে যাওয়ার খবরে ইতোমধ্যে কমতে শুরু করেছে পর্যটক সমাগম। যারা আসছেন তাদের ফিরে যেতে হচ্ছে পর্যটন গেট থেকেই।


এ বিষয়ে বাংলাদেশ পর্যটন কপোরেশন রাঙামাটির ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া বলেন, কিছু দিন আগে ব্রিজে পানি উঠলেও তা নেমে গিয়েছিল। কিন্তু গত দুই দিনের বৃষ্টির কারণে পানি বেড়ে যাওয়াতে ব্রিজ ডুবে গেছে। তাই আমরা পর্যটকদের নিরাপত্তার কথা বিবেচনা করে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছি। পানি না নামা পর্যন্ত এই নিষেধাজ্ঞা চলবে।


তিনি আরো বলেন, বষা মৌসুম প্রায় শেষ হয়ে গেছে। তাছাড়া কাপ্তাই জলবিদ্যুৎ কেন্দ্রের স্লুইস গেটগুলো খোলা আছে। তাই আমরা আশা করছি শিগগিরই পানি কমে যাবে এবং পর্যটন সংশ্লিষ্ট কাউকে ব্যবসায়িক ক্ষতির সম্মুখীন হতে হবে না।


বিবার্তা/ওবাইদুল্লাহ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com