পুনরায় অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন
প্রকাশ : ০২ অক্টোবর ২০২১, ১৬:৩৩
পুনরায় অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পুনরায় অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক হলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মেজবাহ উদ্দিন। গতকাল শুক্রবার অফিসার্স ক্লাব ঢাকার ৫২তম বার্ষিক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে আগামী দুই বছরের জন্য মেজবাহ উদ্দিনকে পুনরায় সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।


পুনরায় অফিসার্স ক্লাব ঢাকার সাধারণ সম্পাদক হওয়ার প্রতিক্রিয়ায় মেজবাহ উদ্দিন ক্লাবের সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানানোর পাশাপাশি তাঁদের কল্যাণে কাজ করে যাওয়ার অভিপ্রায় ব্যক্ত করেন।


২০২০ সালে নির্বাচনের মাধ্যমে এ দায়িত্ব গ্রহণের পর মেজবাহ উদ্দিন সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেন। ফলশ্রুতিতে করোনাকালে নির্বাচন এড়িয়ে, মন্ত্রী পরিষদ সচিবের সভাপতিত্বে আজ শুক্রবার অফিসার্স ক্লাবের ৫২তম সাধারণ সভায় তাঁকে দায়িত্বের জন্য পুনর্বিবেচিত করা হয়।


গঠনতন্ত্র অনুযায়ী, সাধারণ সম্পাদক ক্লাবের প্রশাসনিক প্রধান। সরকারের মন্ত্রিপরিষদ সচিব পদাধিকার বলে অফিসার্স ক্লাবের সভাপতি। বর্তমানে মন্ত্রিপরিষদ সচিব হিসেবে রয়েছেন খন্দকার আনোয়ারুল ইসলাম। ঢাকা অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পেশাগত পরিচয়ের বাইরে একজন সমাজসেবক হিসেবে আরো আগেই সুনাম কুড়িয়েছেন।


করোনাকালে মানুষের পাশে দাঁড়ানোর অনন্য দৃষ্টান্ত স্থাপন করায় ‘কোভিড-১৯ হিরো গোল্ড অ্যাওয়ার্ড’ শীর্ষক সম্মাননায় ভূষিত হন তিনি। শুধু তাই নয়, অফিসার্স ক্লাব ঢাকার অসহায় দুস্থ কর্মচারীদের সহায়তার জন্য একটি বিশেষ কল্যাণ তহবিল গঠন করেছেন মেজবাহ উদ্দিন। এর বাইরে সাধারণ মানুষের জন্যও কাজ করে যাচ্ছেন তিনি।


জনহিতকর কাজ ও সবার সঙ্গে মিশে যাওয়ার অদ্ভূত ক্ষমতার কারণে মেজবাহ উদ্দিন সবার কাছেই তুমুল জনপ্রিয়। তিনি ২০২০ সালের জানুয়ারির শেষ দিকে সরকারি কর্মকর্তাদের প্রতিনিধিত্বকারী সর্ববৃহৎ সংগঠন অফিসার্স ক্লাব ঢাকার নির্বাচনে বিপুল ভোটে সাধারণ সম্পাদক নির্বাচিত হন।


২০১৬ সালে চট্টগ্রামে জেলা প্রশাসক হিসেবে কর্মরত অবস্থায় দেশ সেরা জেলা প্রশাসক হন মেজবাহ উদ্দিন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে তিনি এজন্য পুরস্কারও পান।


মেজবাহ উদ্দিন জানান, পুরো ক্লাবকে এবার আমরা ডিজিটাইজেশনের কাজ সম্পন্ন করতে চাই। সব সেবা সম্পর্কিত তথ্য, কার কত টাকা দেওয়া আছে, এসবসহ অন্যান্য সবকিছু ক্লাবের ওয়েবসাইটে ঢুকে সদস্যেরা দেখতে পাবেন। আমরা এরই মধ্যে এটুআইয়ের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছি। তারা দুটি কাজ শেষও করেছে, বাকিগুলো দ্রুতগতিতে চলছে।


এ ছাড়া ক্লাবে ২২৮ কোটি টাকা ব্যয়ে ক্লাবে দুটি ভবন হচ্ছে বলে জানান পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়া এই কর্মকর্তা। ভবন দুটি যাতে করে অত্যন্ত দৃষ্টিনন্দন হয় সেটা আমরা চাইছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অফিসার্স ক্লাবকে যে উপহার দিয়েছেন তা যেন সুন্দর হয়, মানুষ যেন দেখে খুশি হয়। সেটাই আমাদের প্রত্যাশা।’


অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক বলেন, মহামারি থাকায় বিগত সময়ে আমরা অনেক কিছু করতে পারিনি। তবে করোনাকালীন বিভিন্ন সেবার ব্যবস্থা করা হয়েছে। সর্বোচ্চ চেষ্টা করেছি আমরা।


বিবার্তা/শাহিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com