'দেশে রাজনৈতিক হানাহানির সংস্কৃতি চালু হয়েছে'
প্রকাশ : ১৮ নভেম্বর ২০২১, ১৯:২৫
'দেশে রাজনৈতিক হানাহানির সংস্কৃতি চালু হয়েছে'
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের বিরামপুর উপজেলা সদরের একটি কমিউনিটি সেন্টারে বৃহস্পতিবার বিকেল ৪টায় এবি পার্টির সংগঠক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে বেশ কিছু বিশিষ্ট নাগরিক ও রাজনৈতিক কর্মী আনুষ্ঠানিকভাবে এবি পার্টিতে যোগদান করেন। দিনাজপুর জেলার অন্যতম সমন্বয়ক মেহেদী হাসান চৌধুরী পলাশের সভাপতিত্বে ও যুবনেতা হাদিসুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু।


প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলাদেশে বিগত ৫০ বছরে যে তিনটি দল ক্ষমতায় ছিলো তারা দুর্নীতি, দলীয়করণ, ভোট কারচুপি, গণতান্ত্রিক অধিকার হরণ ও পরিবারতন্ত্র কায়েমের ব্যপারে ছিলেন একই নীতির অনুসারী। ফলে দেশে আজ গণতন্ত্রহীনতা ও রাজনৈতিক হানাহানির সংস্কৃতি চালু হয়েছে। মানুষ বর্তমানে রাজনীতির কথা শুনলে ভয় পায় ও নাক সিটকায়। অথচ রাজনীতিকদের হাতেই দেশ পরিচালনার চাবি। তিনি আক্ষেপ করে বলেন, মতাদর্শিক রাজনীতির মাধ্যমে দেশকে একটা আদর্শ রাষ্ট্রে পরিণত করার যারা আশা দেখিয়েছিলেন নির্বাচন আসলে তারা কেউ নৌকা আবার কেউ ধানের শীষের আশ্রয়ে গিয়ে ক্ষমতার স্বাদ নিতে মরিয়া হয়ে যান। এতে প্রমানিত হয় জনগণের অধিকার প্রতিষ্ঠিত না থাকলে সেই রাষ্ট্রে আদর্শের রাজনীতির ধারকরাও একসময় দুর্নীতি ও দূঃশাসনের সহযোগী শক্তিতে রূপান্তরিত হয়। মঞ্জু বলেন মতাদর্শিক বিভাজন বাদ দিয়ে তাই সবার আগে অধিকারভিত্তিক একটি রাষ্ট্র প্রতিষ্ঠা একান্ত অপরিহার্য। তিনি এবি পার্টির অধিকার প্রতিষ্ঠার রাজনীতিতে সবাইকে শামীল হবার উদাত্ত আহবান জানান।


সমাবেশে আরো বক্তব্য রাখেন এবি পার্টির সহকারী সদস্য সচিব শাহ আব্দুর রহমান, রংপুর জেলা আহ্বায়ক আব্দুল বাসেত মারজান, নীলফামারী জেলা আহ্বায়ক আবু হেলাল, বিভাগীয় সমন্বয় টিম সদস্য লেখক ও গবেষক মুর্ত্তাজা খান, অধ্যক্ষ শহিদুল ইসলাম, এডভোকেট মাসুম, জেলা সংগঠক তাইজুল ইসলাম, যুবনেতা গোলাম সরওয়ার, আনোয়ার হোসেন, হারুনুর রশীদ, যুবনেতা মাহমুদুর রহমান সুমন, সাইদুর রহমান সুমন, মাজেদুর রহমান প্রমুখ।


সমাবেশ শেষে অধ্যাপক সানোয়ার রহমান, বিআরডিবি সাবেক চেয়ারম্যান আবু বকর, মমিনুল ইসলাম মহুরি, যুবদল নেতা হাবিবুর রহমান, শ্রমিক নেতা গুলজার আলী, সমাজসেবী আবু মুছা, ব্যবসায়ী মতিয়ুল ইসলাম সাজুসহ প্রায় অর্ধশত নাগরিক নেতৃবৃন্দের হাতে ফুলের তোড়া দিয়ে ও দলের সদস্য ফরম পূরণ করে এবি পার্টিতে যোগদান করেন।-বিজ্ঞপ্তি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com