বিমানের বিশেষ ফ্লাইটে আনা হবে ক্যাপ্টেন নওশাদের মরদেহ
প্রকাশ : ৩০ আগস্ট ২০২১, ২০:৩৬
বিমানের বিশেষ ফ্লাইটে আনা হবে ক্যাপ্টেন নওশাদের মরদেহ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইউমের মরদেহ আনতে ভারত যাবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইট। বর্তমানে ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইউমের মরদেহ ভারতের নাগপুরের কিংসওয়ে হাসপাতালের মর্চুয়ারিতে রাখা হয়েছে।


সোমবার (৩০ আগস্ট) সন্ধ্যায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, হাসপাতালের ছাড়পত্র ও বিশেষ ফ্লাইটের অনুমতির আনুষ্ঠানিকতা শেষে তাকে আনতে বিমানের একটি বিশেষ ফ্লাইট যাবে নাগপুরে। তবে কবে কখন ফ্লাইটটি নাগপুর যাবে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।


জানা গেছে, বাংলাদেশ ও ভারতের মধ্যে বর্তমানে ফ্লাইট চলাচল স্থগিত রয়েছে (৩ সেপ্টেম্বর থেকে চালু হবে)। এ কারণে ক্যাপ্টেনের মরদেহ আনতে বিশেষ ফ্লাইট পরিচালনা করতে হবে। ক্যাপ্টেন নওশাদের মৃত্যুর পর হাসপাতালের ডেথ সার্টিফিকেটের অপেক্ষায় ছিল বিমান। সেই সার্টিফিকেটের কপি ঢাকায় আসার পরপরই পররাষ্ট্র মন্ত্রণালয় ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কাছে বিশেষ ফ্লাইট পরিচালনার অনুমতি চেয়েছে বিমান।


ইতোমধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়ে ভারতের সঙ্গে যোগাযোগ শুরু করেছে। সোমবার মধ্যরাত অথবা মঙ্গলবার সকালে মরদেহ আনা হতে পারে বলে জানা গেছে। বিমানবন্দরে তাকে সম্মান জানাবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী ও সচিব মো. মোকাম্মেল হোসেন।


বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম- জনসংযোগ) তাহেরা খন্দকার জানান, আগামীকাল মঙ্গলবার বাদ জোহর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সব মসজিদে ক্যাপ্টেন নওশাদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এছাড়াও বিমানের পক্ষ থেকে তার মরদেহ দেশে আনতে প্রয়োজনীয় সকল কার্যক্রম চলছে।


তিনি বলেন, ক্যাপ্টেন নওশাদের অকাল মৃত্যুতে বিমানের এমডি ও সিইও ড. আবু সালেহ মোস্তফা কামালসহ বিমানের সকল স্তরের কর্মীরা গভীরভাবে শোকাহত। বিমান ক্যাপ্টেন নওশাদের শোকসন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি সমবেদনা ও সহমর্মিতা জানাচ্ছে।


এর আগে সোমবার হাসপাতালে ক্যাপ্টেনের পরিবারের সামনে তার ভ্যান্টিলেশন খুলে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। বাংলাদেশ পাইলট অ্যাসোসিয়েশনের (বাপা) সভাপতি ক্যাপ্টেন মাহবুবুর রহমান জানান, নাগপুরের কিংসওয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইউম মারা গেছেন।


বিবার্তা/শাহিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com