ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি
প্রকাশ : ২৯ জুলাই ২০২১, ১৫:০০
ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলসহ সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। বৃহস্পতিবার (২৯ জুলাই) সকালে জেলা শহরের চৌরাস্তায় ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির আয়োজনে কর্মসুচি পালিত হয়।


কর্মসুচিতে বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির সভাপতি এমদাদুল ইসলাম ভুট্টো, সাধারণ সম্পাদক আব্দুল লতিফ লিটু, সহ-সভাপতি হাসিনুর রহমান, সহ-সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, জাকির হোসেন বাচ্চু, প্রথম আলোর জেলা প্রতিনিধি মজিবর রহমান, সময় টিভির জেলা প্রতিনিধি জিয়াউর রহমান বকুল, জাগো নিউজের জেলা প্রতিনিধি তানভির হাসান তানু, নিউজ বাংলার জেলা প্রতিনিধি রহিম শুভ, সাবেক জেলা ক্রীড়া অফিসার আবু মহিউদ্দিন, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি সৈয়দ আব্দুল করিম, বাংলাদেশ সাম্যবাদি আন্দোলনের জেলা সমন্বয়ক মাহবুব আলম রুবেলসহ অনেকে।


মানববন্ধনে তারা বলেন, গণমাধ্যমকর্মীরা যখন সত্য ঘটনা তাদের লেখনির মাধ্যমে তুলে ধরেন তখন কিছু দূর্নীতিবাজ প্রভাবশালীরা সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা করে দাবিয়ে রাখতে চায়।


গত ৫ জুলাই ঠাকুরগাঁও সদর হাসপাতালে করোনা রোগীদের খাদ্য সরবরাহ নিয়ে অনিয়মের কথা তুলে ধরলে তদন্ত ছাড়াই হাসপাতালের তত্বাবধায়ক নিজেই বাদি হয়ে সাংবাদিক তানু, লিটু ও রহিম শুভর নাম উল্লেখ্য করে ডিজিটাল আইনে মামলা করেন। যদি মামলা করতেই হয় তাহলে মামলাটি করার কথা ছিলো সংশ্লিস্ট ঠিকাদারের বিরুদ্ধে। কিন্তু তা না করে ঠিকাদারকে বাঁচাতে মামলা করা হয়েছে সাংবাদিকদেও বিরুদ্ধে। অবিলম্বে এই মামলা প্রত্যাহার ও ঠাকুরগাঁও জেলাসহ সারাদেশে যেসব সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল আইনে মিথ্যা মামলা হয়েছে তা দাবি জানান। অন্যথায় আরো কঠোর কর্মসুচি পালন করা হবে।


মানববন্ধনে জেলার সংবাদকর্মীরা ছাড়াও লেখক, সুশীল সমাজের প্রতিনিধি, ব্যবসায়ী, আইনজীবীরাসহ সর্বস্তরের মানুষ অংশ নেয়।


বিবার্তা/মিলন/বিদ্যুৎ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com