শিরোনাম
জাতীয় প্রেস ক্লাবে রিয়াজ উদ্দিন আহমেদের প্রথম জানাজা
প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০২১, ১৩:৫৭
জাতীয় প্রেস ক্লাবে রিয়াজ উদ্দিন আহমেদের প্রথম জানাজা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একুশে পদকপ্রাপ্ত জ্যেষ্ঠ সাংবাদিক ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৬ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।


এসময় উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস হোসাইন, সম্পাদক পরিষদের সভাপতি মাহফুজ আনাম, নোয়াবের সভাপতি এ কে আজাদ, সাধারণ সম্পাদক শহীদুল্লাহ চৌধুরী প্রমুখ।


মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, যখন সংবাদকর্মীদের স্বাধীনতা, সংবাদমাধ্যমের স্বাধীনতা ব্যাহত হচ্ছে, ঠিক সেই সময়ে রিয়াজ উদ্দিন আহমেদে চলে যাওয়া জাতির জন্যে এক অপূরণীয় ক্ষতি। আমরা তার আত্মার মাগফিরাত কামনা করি। তার পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।



প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, রিয়াজ উদ্দিন আহমেদ আমাদের অত্যন্ত প্রিয়জন ছিলেন। তিনি আমাদের অভিভাবক। যখনই সংকটে পড়তাম, উনার পরামর্শ নিতাম। আজ তাকে নিস্তব্ধ নিথর রেখে আমরা কথা বলছি, এটা কয়েকদিন আগেও ভাবতে পারিনি।


রিয়াজ উদ্দিনের ছেলে মাশরুর রিয়াজ বলেন, বাবার দুটি পরিবার, একটি রক্তের সম্পর্কের পরিবার, অন্যটি গণমাধ্যম জগত। তবে আমাদের চেয়ে আপনারাই বাবাকে বেশি মূল্যায়ন করতে পারবেন। তিনি দেশের গণমাধ্যমের জন্য কী ধরনের অবদান রেখেছেন। বাবার কোনো কথা বা কাজে যদি কেউ কষ্ট পেয়ে থাকেন, তার পক্ষ থেকে ক্ষমা চাইছি।


সাংবাদিক মুন্নী সাহা বলেন, রক্তের সঙ্গে সম্পর্ক না থাকলেও রিয়াজ ভাইয়ের সঙ্গে আত্মার সম্পর্ক ছিল। তিনি সাংবাদিকদের অভিভাবক ছিলেন।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com