শিরোনাম
ছেলে হত্যার রায় শুনতে আদালতে আবরারের বাবা
প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২১, ১১:৫৬
ছেলে হত্যার রায় শুনতে আদালতে আবরারের বাবা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ছেলের হত্যার রায় শুনতে আদালতে উপস্থিত হয়েছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের বাবা বরকত উল্লাহ। সকালে আদালত প্রাঙ্গণে এসে ঢাকা আইনজীবী সমিতির কার্যালয়ে অবস্থান করছেন তিনি।


বুধবার (৮ ডিসেম্বর) আলোচিত এ মামলার রায় ঘোষণা করবেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান।


রায় শুনতে কুষ্টিয়া থেকে আবরারের বাবা বরকত উল্লাহ গত সোমবার ঢাকায় এসেছেন। রায়ে তিনি মামলার সব আসামির মৃত্যুদণ্ড প্রত্যাশা করেছেন। একইসঙ্গে তার দাবি, এবার যেন কোনোভাবেই রায় ঘোষণার তারিখ আর না পেছানো হয়।


গতকাল মঙ্গরবার আবরারের বাবা বলেন, ছেলে হত্যার রায় শুনতে গতকাল সোমবার (৬ ডিসেম্বর) রাতে ঢাকা এসেছি। এক আত্মীয়ের বাসায় উঠেছি। আগামীকাল বুধবার রায় শুনতে সকালে আদালতে যাবো।


তিনি বলেন, আমার ছেলেকে যারা হত্যা করেছে, সবার মৃত্যুদণ্ডের রায় প্রত্যাশা করছি। এবার যেন আর রায় ঘোষণার তারিখ না পেছানো হয়।


ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের প্রসিকিউটর আবু আব্দুল্লাহ ভূঁইয়া জানান, বুধবার দুপুর ১২টার দিকে আবরার হত্যা মামলার রায় ঘোষণা করা হবে। রায়ে সব আসামির মৃত্যুদণ্ড প্রত্যাশা করেছেন তিনি।


গত ২৮ নভেম্বর রায় ঘোষণার দিন ধার্য ছিল। তবে রায় প্রস্তুত না হওয়ায় ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান রায় ঘোষণার জন্য ৮ ডিসেম্বর দিন ধার্য করেন।


আগের ধার্য দিনে রায় ঘোষণা না করার বিষয়ে বিচারক বলেন, রাষ্ট্র ও আসামিপক্ষের আইনজীবীরা যে যুক্তি উপস্থাপন করেছেন, তা বিশ্লেষণ করে রায় প্রস্তুত করা এখনো সম্ভব হয়নি। রায় প্রস্তুত করতে আরও সময় লাগবে। তাই এ মামলার রায় ঘোষণার জন্য ৮ ডিসেম্বর দিন ধার্য করা হলো।


গত ১৪ নভেম্বর রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান রায় ঘোষণার জন্য ২৮ নভেম্বর দিন ধার্য করেছিলেন।


উল্লেখ্য, ভারতের সঙ্গে বাংলাদেশের বিভিন্ন চুক্তির সমালোচনা করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার জেরে আবরার ফাহাদকে ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে ডেকে নেন বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। ওই দিনগত রাত ৩টার দিকে শেরেবাংলা হলের দোতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com