শিরোনাম
শারমিনকে অব্যাহতি দিয়ে প্রতিবেদন দাখিল করেছে পুলিশ
প্রকাশ : ২২ জুন ২০২১, ১৬:৫৭
শারমিনকে অব্যাহতি দিয়ে প্রতিবেদন দাখিল করেছে পুলিশ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনা ইউনিটে নকল মাস্ক সরবরাহের অভিযোগে দায়ের হওয়া মামলা থেকে ‘অপরাজিতা ইন্টারন্যাশনাল’ -এর স্বত্বাধিকারী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার শারমিন জাহানকে অব্যাহতি দিয়ে প্রতিবেদন দাখিল করেছে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা মোর্শেদ হোসেন খান এ প্রতিবেদন দাখিল করেন।


মঙ্গলবার (২২ জুন) বিষয়টি নিশ্চিত করে পুলিশের উপ-পরিদর্শক নিজাম উদ্দিন বলেন, গত ২৮ এপ্রিল ঢাকা মহানগর হাকিম আদালতে শারমিন জাহানকে অব্যাহতি দিয়ে প্রতিবেদন দাখিল করেছেন মামলার তদন্ত কর্মকর্তা।


জানা গেছে, বিএসএমএমইউয়ে প্রথম ও দ্বিতীয় ব্যাচে যারা মাস্ক সরবরাহের দায়িত্ব পালন করেছেন তাদের দেয়া এন-৯৫ মাস্ক নিয়ে কোনো অভিযোগ পাওয়া যায়নি। তবে তৃতীয় ব্যাচেই দেখা দেয় বিপত্তি। অভিযোগ ওঠে, এই চালানে সেখানে দায়িত্ব পালন করা চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নকল এন-৯৫ মাস্ক সরবরাহ করা হয়েছে। তৃতীয় ব্যাচ সরবরাহ করে অপরাজিতা ইন্টারন্যাশনাল।


এ ঘটনায় অপরাজিতা ইন্টারন্যাশনালকে কারণ দর্শানোর নোটিশও দেয় বিএসএমএমইউ কর্তৃপক্ষ। বিএসএমএমইউ কর্তৃপক্ষের কারণ দর্শানোর নোটিশের পরিপ্রেক্ষিতে জবাব দেন অপরাজিতা ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী শারমিন জাহান।


বিষয়টি অনাকাঙ্ক্ষিত উল্লেখ করে শারমিন বলেন, নকল মাস্ক সরবরাহ করার কোনো ইচ্ছা তাদের ছিল না। তাদের কাছে যেভাবে প্যাকেটজাত অবস্থায় মাস্কগুলো এসেছে সেভাবেই হাসপাতাল কর্তৃপক্ষের কাছে পৌঁছে দেয়া হয়েছিল। অভিযোগ পাওয়ার পরপরই তারা সেসব মাস্ক প্রত্যাহার করে নিয়েছে।


কিন্তু এসব আমলে না নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (তৎকালীন) উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়ার নির্দেশে গত বছরের ২৩ জুলাই রাতে শাহবাগ থানায় শারমিনের বিরুদ্ধে মামলা করেন প্রক্টর মোজাফফর আহমেদ। কিন্তু পুলিশের প্রতিবেদনে শারমিন জাহানকে অব্যাহতি দেয়া হয়েছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com