ভারতে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ২৬, নিখোঁজ অনেক
প্রকাশ : ১৮ অক্টোবর ২০২১, ০৯:৩১
ভারতে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ২৬, নিখোঁজ অনেক
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের কেরালা রাজ্যে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ জন। এদের মধ্যে অন্তত ছয়টি শিশু রয়েছে। গত কয়েকদিনের প্রবল বৃষ্টিপাতে কেরালায় বন্যার পাশাপশি ভয়াবহ ভূমিধস দেখা দিয়েছে। এতে ভেসে গেছে বহু ঘরবাড়ি। পানিবন্দি হয়ে হয়ে পড়েছেন রাজ্যের কোট্টায়াম শহরের অসংখ্য মানুষ।


এখনো অনেক মানুষ নিখোঁজ থাকায় হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর বিবিসির।


সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ছবি ও ভিডিওতে বন্যার ভয়াবহ ধ্বংসলীলা চোখে পড়ে। ভিডিওতে দেখা যায়, বন্যার পানি ঢুকে পড়া একটি বাসের ভেতর থেকে যাত্রীদের উদ্ধার করা হচ্ছে।


বার্তা সংস্থা পিটিআইয়ের খবর অনুসারে, কোট্টায়ামে বন্যায় তোড়ে একটি বাড়ি ভেসে গেলে এতে একই পরিবারের ছয় সদস্য প্রাণ হারান। এদের মধ্যে ৭৫ বছর বয়সী এক বৃদ্ধা ও তিনটি শিশুও ছিলো। এছাড়া রাজ্যের ইদুক্কি জেলায় চার, সাত ও আট বছরের তিনটি শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। সেখানে নিখোঁজ রয়েছেন আরো অন্তত পাঁচজন।


রাজ্যটিতে দুর্গত মানুষদের উদ্ধারে স্থানীয়দের সঙ্গে যোগ দিয়েছে ভারতীয় সামরিক বাহিনী। আটকেপড়া লোকদের কাছে খাবার ও ত্রাণ সামগ্রী পৌঁছাতে ব্যবহার করা হচ্ছে হেলিকপ্টার। রাজ্যের বিভিন্ন এলাকায় খোলা হয়েছে অস্থায়ী আশ্রয়কেন্দ্র।


অতিরিক্ত নগরায়নের প্রভাব পড়া কেরালায় বন্যার হানা নতুন কিছু নয়। ২০১৮ সালে রাজ্যটিতে শতাব্দীর সবচেয়ে ভয়াবহ বন্যায় প্রায় ৪০০ জন নিহত ও ১০ লাখের বেশি মানুষ ঘরছাড়া হয়েছিলেন।


বিবার্তা/এমও

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com