সোমালিয়ায় আত্মঘাতী হামলায় সেনাসহ নিহত ১১
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩৫
সোমালিয়ায় আত্মঘাতী হামলায় সেনাসহ নিহত ১১
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে আত্মঘাতী হামলার ঘটনায় কমপক্ষে ১১ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে বেশ কয়েকজন সেনা সদস্যও রয়েছেন। পুলিশ এবং প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মঙ্গলবার ওই আত্মঘাতী হামলার ঘটনায় নিরাপত্তা বাহিনীর সদস্য এবং বেসামরিক নাগরিকরা হতাহত হয়েছেন।


এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, এই ঘটনায় এখনো তদন্ত চলছে। এখন পর্যন্ত পরিস্থিতি খতিয়ে দেখা গেছে এক আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটিয়েছে। ওই কর্মকর্তা এএফপিকে জানান, হামলার ঘটনায় কমপক্ষে ছয় নিরাপত্তা সদস্য এবং বেশ কয়েজন বেসামরিক নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরো ১১ জন।


মোগাদিসুর অপর এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, মৃতের সংখ্যা ১১তে দাঁড়িয়েছে। তিনি আনাদোলু নিউজ এজেন্সিকে জানিয়েছেন, মোগাদিসুর এক ব্যস্ত চায়ের দোকানের কাছে প্রধান সামরিক ঘাঁটি লক্ষ্য করে হামলা চালায় আত্মঘাতী।


প্রাথমিক তদন্তে নিশ্চিত হওয়া গেছে যে, এটি একটি আত্মঘাতী হামলা। তিনি বলেন, একটি চায়ের দোকানের সামনে ওই আত্মঘাতী নিজের সঙ্গে থাকা বোমার বিস্ফোরণ ঘটিয়েছে। হামলার সময় সেখানে নিরাপত্তা বাহিনীর সদস্য এবং বেসামরিক নাগরিকরা ছিলেন। সেনাসহ কমপক্ষে ১১ জন হামলায় নিহত এবং আরো বেশ কয়েকজন আহত হয়েছে।


আল কায়েদা সংশ্লিস্ট আল শাবাব গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেছে। এক প্রত্যক্ষদর্শী বলেন, হামলার কিছুক্ষণ পরেই আমি ওই রাস্তা দিয়ে যাচ্ছিলাম। চারদিকে সবকিছু এলোমেলো হয়ে আছে। লোকজনের জুতা এদিকে সেদিকে পড়ে আছে।


অপর এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন তিনি বেশ কয়েকজনের মরদেহ পড়ে থাকতে দেখেছেন। এর মধ্যে কয়েকজন নিরাপত্তা বাহিনীর পোশাকে ছিলেন। সোমালিয়ার প্রধানমন্ত্রী মোহামেদ হুসেইন রোবল এই ঘটনার নিন্দা জানিয়েছেন। তিনি একে নির্বিচারে হামলার ঘটনা বলে উল্লেখ করেছেন।


বিবার্তা/ওবাইদুল্লাহ/বিদ্যুৎ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com