বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা ৩৯ লাখ ১৫ হাজার ছাড়ালো
প্রকাশ : ২৫ জুন ২০২১, ০৯:২১
বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা ৩৯ লাখ ১৫ হাজার ছাড়ালো
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৭ হাজার ৯৫৭ জন মানুষের মৃত্যু হয়েছে। এতে করে মোট মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৯ লাখ ১৫ হাজার।


একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯৫ হাজার ২৩৫ জন। এতে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ কোটি ৭ লাখ ৪৮ হাজার ৬৪৫ জনে।


করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৪ লাখ ৬৪ হাজার ৩৭২ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ১৮ হাজার ৬৮৩ জন মারা গেছেন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৪২ জন। দেশটিতে মোট শনাক্ত রোগী এক কোটি ৮২ লাখ ৪৩ হাজার ৪৮৩ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৯ হাজার ২৮২ জনের।


অন্যদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৬৫ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ১ লাখ ৩৩ হাজার ৪১৭ জন এবং মারা গেছেন ৩ লাখ ৯৩ হাজার ৩৩৮ জন।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com