ফিলিস্তিনের রকেট হামলায় ২ ইসরাইলি নিহত
প্রকাশ : ১১ মে ২০২১, ২০:৪৫
ফিলিস্তিনের রকেট হামলায় ২ ইসরাইলি নিহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

গাজায় বিমান হামলা চালানোর পাল্টা জবাব হিসেবে ইসরাইলের অভ্যন্তরে রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস।এতে দুই ইসরাইলি নিহত এবং ৫৬ জন আহত হয়েছে। খবর নিউইয়র্ক টাইমসের।


ফিলিস্তিনের স্বাস্থ্য অধিদপ্তরের বরাত দিয়ে নিউইয়র্ক টাইমস জানিয়েছে, মঙ্গলাবার (১১ মে) গাজা ভূখণ্ডে ইসরাইলি বাহিনীর হামলায় ২৬ ফিলিস্তিনি নাগরিক নিহত এবং অন্তত ১২২ জন আহত হয়েছেন।


ইসরাইলি হামলার পাল্টা জবাব দিয়েছে হামাস ও অন্যান্য ইসলামিক দলগুলো। ইসরাইলের সমুদ্র তীরবর্তী আসকেলন শহরে হামাসের রকেট হামলায় দুইজন ইসরাইলি নিহত হয়েছে। এ ছাড়া অন্তত ৫৬ জন আহত হয়েছে।


খবরে বলা হয়, গাজা থেকে ১৩ মাইল দূরে ইসরাইলের একটি স্কুলে রকেট গিয়ে পড়ে। সেখানে কেউ ছিল না। এরপর থেকে গাজা সীমান্তের ২৫ মাইলের মধ্যে সব স্কুল বন্ধ করে দিয়েছে ইসরাইল কর্তৃপক্ষ।


হামাসের মুখপাত্র আবু ওবাইদা জানিয়েছেন, আসকেলন শহরে তারা ১৩৭টি ছুড়েছেন।


এদিকে এপির খবরে বলা হয়েছে, ইসরাইলি বাহিনী গাজার বহুতল ভবনে হামলা চালিয়েছে। এতে অন্তত ২৬ জন নিহত হয়েছেন। এদিকে পাল্টা হামলা হিসেবে ইসরাইলের অভ্যন্তরে কয়েক শতাধিক রকেট ছুড়েছে হামাস।


ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছে, হামলা প্রতিরোধে গাজা সীমান্তে আরো ৫ হাজার সেনা মোতায়েনের আদেশ দিয়েছে। তারা সীমান্ত টহল দেবে।


জেরুজালেমে পবিত্র মসজিদ আল-আকসায় টানা তিনদিন ধরে নিরপরাধ ফিলিস্তিনি মুসল্লিদের ওপর হামলা চালাচ্ছে ইহুদিবাদী ইসরাইলি সেনারা। সোমবার সকালেও একদল ইসরাইলি সেনা অস্ত্রশস্ত্র নিয়ে আল-আকসায় ঢুকে পড়ে।এসময় ফিলিস্তিনিরা তাদের বাধা দিলে তাদের ওপর গুলিবর্ষণ করে ইসরাইলি বাহিনী।এর জবাবে সোমবার বিকালে গাজার হামাস অধ্যুষিত উপকূলবর্তী এলাকা থেকে ইসরাইলের দিকে রকেট হামলা চালানো হয়।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com