সিরিয়ায় রুশ বিমান হামলায় নিহত অন্তত ২০০
প্রকাশ : ২০ এপ্রিল ২০২১, ১০:৫৩
সিরিয়ায় রুশ বিমান হামলায় নিহত অন্তত ২০০
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

রুশ সেনাবাহিনীর পক্ষ থেকে দাবি করা হয়েছে, সিরিয়ার পূর্বাঞ্চলে ইসলামিক স্টেটের (আইএসে) ঘাঁটি লক্ষ্য করে চালানো তাদের এক বিমান হামলায় ২০০ জঙ্গি নিহত হয়েছে। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স এই তথ্য জানিয়েছে বলে রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে।


সিরিয়ায় রুশ সেনাবাহিনীর রিকনসিলিয়েশন সেন্টারের প্রধান রিয়ার অ্যাডমিরাল আলেকজান্দার কারপভ বলছেন, সোমবার সিরিয়ার পালমিরা শহরের পূর্বাঞ্চলে দুটি ঘাঁটি লক্ষ্য করে রুশ যুদ্ধবিমান এই হামলা চালিয়েছে।


একটি বিবৃতিতে কারপভ এ তথ্য দিয়েছেন যা রুশ বিভিন্ন সংবাদ সংস্থায় প্রকাশিত হয়েছে। এতে ২০০ জঙ্গি নিহত হওয়ার পাশাপাশি, জঙ্গিদের ব্যবহৃত ২৪টি যান ও ৫০০ কেজি গোলাবারুদ ও বিস্ফোরক ধ্বংস করা হয়েছে বলেও জানানো হয়েছে। বিবৃতিতে তিনি আরো বলেছেন, সিরিয়াজুড়ে বিভিন্ন জঙ্গি হামলার ছক আঁটা হতো হতো এই ঘাঁটি থেকে।


২০১৫ সাল থেকে সিরিয়ায় সামরিক উপস্থিতি রয়েছে রাশিয়ার। মূলত রাশিয়ার এই ভূমিকার কারণেই দীর্ঘ ১০ বছরের সংঘাতের পর প্রেসিডেন্ট বাশার আল আসাদ দেশের বেশিরভাগ অংশে কর্তৃত্ব ফিরে পেয়েছেন।


হোমস মরুভূমিতে হামলার কথা জানিয়েছে দ্য সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসও। পর্যবেক্ষণকারী এ সংস্থা বলছে, এ হামলায় ২৬ আইএস জঙ্গি নিহত হয়েছে। তারা আরও বলছে, মরুভূমিতে দুই রুশ সৈনিককে হত্যার যে দাবি আইএস করেছিল তার প্রতিক্রিয়াতেই সম্ভবত এই হামলা চালানো হয়েছে।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com