ইসরাইলি নাশকতার প্রতিশোধ নেয়া হবে: ইরান
প্রকাশ : ১২ এপ্রিল ২০২১, ১৮:০৩
ইসরাইলি নাশকতার প্রতিশোধ নেয়া হবে: ইরান
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

নাতাঞ্জ পারমাণবিক কেন্দ্রে ইসরাইলি নাশকতার প্রতিশোধ নেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে।সোমবার (১২ এপ্রিল) রাজধানী তেহরানে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।


খাতিবজাদে বলেন, নাতাঞ্জের সেন্ট্রিফিউজগুলো প্রথম প্রজন্মের ছিল। এখন সেখানে উন্নত সেন্ট্রিফিউজ বসানো হবে। নাতাঞ্জে যা ঘটেছে তা ইরানের পারমাণবিক শিল্পের অগ্রগতিকেও যেমন থামিয়ে দেবে না তেমনি নিষেধাজ্ঞা প্রত্যাহার সংক্রান্ত চলমান প্রক্রিয়াকেও প্রভাবিত করতে পারবে না।


ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, নাতাঞ্জের ঘটনার বিষয়ে আইনি ও রাজনৈতিক পদক্ষেপ নেবে তেহরান। জাতিসংঘ সনদের ৫১ নম্বর অনুচ্ছেদ অনুযায়ী ইরানও আত্মরক্ষার অধিকার রাখে। নাতাঞ্জে যে সন্ত্রাসী তৎপরতা চালানো হয়েছে তাতে মানবিক বিপর্যয় সৃষ্টি হতে পারত, কাজেই এটি মানবতার বিরুদ্ধে অপরাধ।


নাতাঞ্জ পারমাণবিক কেন্দ্রে দখলদার ইসরাইলের এই সন্ত্রাসী তৎপরতার বিষয়ে আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থা বা আইএইএ’র নীরবতার সমালোচনা করে খতিবজাদে বলেন, আইএইএ এবং আন্তর্জাতিক সংস্থাগুলোর উচিৎ এই সন্ত্রাসী কাজের নিন্দা জানানোর পাশাপাশি এ ধরণের তৎপরতার পুনরাবৃত্তি রোধে সর্বাত্মক চেষ্টা চালানো।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com