বিশ্বব্যাপী করোনা শনাক্ত ১৩ কোটি ৬০ লাখ, মৃত্যু ২৯ লাখ ৩৯ হাজার
প্রকাশ : ১১ এপ্রিল ২০২১, ১০:৩২
বিশ্বব্যাপী করোনা শনাক্ত ১৩ কোটি ৬০ লাখ, মৃত্যু ২৯ লাখ ৩৯ হাজার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৭ লাখ ৮৬ হাজার। এ নিয়ে মোট শনাক্ত হয়েছে ১৩ কোটি ৬০ লাখ ১ হাজার ১১২ জন। একদিনে মৃত্যু হয়েছে ১৩ হাজার ৩১৮ জনের। এ নিয়ে মোট মারা গেছেন ২৯ লাখ ৩৯ হাজার ০৪০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১০ কোটি ৯৩ লাখ ৬২ হাজার ১০৬ জন।


আজ রবিবার (১১ এপ্রিল) এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।


বিশ্বে করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ মার্কিন যুক্তরাষ্ট্র। তালিকায় সবার ওপরে থাকা এ দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ১৮ লাখ ৬৯ হাজার ৯৮০ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৭৫ হাজার ৫৯৩ জন।


ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে- ব্রাজিল, ভারত, ফ্রান্স, রাশিয়া, ব্রিটেন, ইতালি, তুরস্ক, স্পেন ও জার্মানি।


ব্রাজিলে আক্রান্ত হয়েছে এক কোটি ৩৪ লাখ ৪৫ হাজার ৬ জন এবং মারা গেছে তিন লাখ ৫১ হাজার ৪৬৯ জন। ভারতে মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ৩৩ লাখ ৫৫ হাজার ৪৬৫ জন এবং মারা গেছে এক লাখ ৬৯ হাজার ৩০৫ জন।


বাংলাদেশেও করোনার প্রকোপ ক্রমেই বাড়ছে। তালিকায় ৩৩তম অবস্থানে থাকা বাংলাদেশে সংক্রমণ ঠেকাতে সাতদিনের লকডাউন ঘোষণা করেছে সরকার। কিন্তু লাকডাউনেও মানুষের ঘরের বাইরে বের হবার প্রবণতা ঠেকানো যাচ্ছে না।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com