বিসিএস পরীক্ষার জন্য বাসায় যাননি, শেষে লাশ হয়ে ফিরলেন
প্রকাশ : ১৫ এপ্রিল ২০২৪, ১৬:২১
বিসিএস পরীক্ষার জন্য বাসায় যাননি, শেষে লাশ হয়ে ফিরলেন
বেরোবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আগামী ২৬ এপ্রিল ৪৬তম বিসিএস পরীক্ষার প্রিলি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সেই বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার স্বপ্ন নিয়ে ঈদের ছুটিতে বাড়ি না গিয়ে রংপুরেই অবস্থান করছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের ২০১৮-১৯ সেশনের মেধাবী শিক্ষার্থী মোহাম্মদ আফ্রিদি। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস তাকে বাসায় ফিরতে হচ্ছে লাশ হয়ে।


১৫ এপ্রিল, সোমবার সকালে আফ্রিদিকে মৃত অবস্থায় পাওয়া যায়। তার বাড়ি যশোর জেলার বাঘারপাড়ায়। পড়াশোনার জন্য তিনি রংপুরে অবস্থান করছিলেন।


আফ্রিদির সহপাঠী ও মেসের বন্ধুরা জানান, আফ্রিদি খুব পড়ুয়া ছাত্র ছিল। তিনি অনেক দিন থেকেই চাকরির প্রস্তুতি নিচ্ছিলেন। আসন্ন বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার প্রস্তুতি যাতে ঘাটতি না হয় সেজন্য এবার ঈদের ছুটিতেও বাড়িতে যাননি। ক্যাম্পাসেই ঈদ পালন করেন। বিভাগের বড় ভাই ঈদের দাওয়াত দিলে দাওয়াত খেয়ে তার বাড়িতেই অবস্থান করেন। পরে সোমবার (১৫ এপ্রিল) সকালে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়।


আফ্রিদির বিভাগের বড় ভাই সৌখিন বলেন, আফ্রিদির সঙ্গে আমার ভালো সম্পর্ক। সে ঈদে বাড়িতে না যাওয়ায় তাকে আমার বাড়িতে দাওয়াত দিই। গতকাল রোববার (১৪ এপ্রিল) বিকেল ৫টায় আমার বাড়িতে আসে। খাওয়া-দাওয়া ও গল্প শেষে রাত প্রায় ১টার দিকে আমরা ঘুমাতে যাই। আজ সকালে তাকে ডাকলে কোনো সাড়া পাওয়া যায়নি। তখন পরিবারের লোকজনকে ডাকি। তাৎক্ষণিকভাবে স্থানীয় ডাক্তার ডাকলে তিনি এসে তাকে মৃত ঘোষণা করেন।


ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের বিভাগীয় প্রধান আরা তানজিয়া বলেন, আমাদের বিভাগের শিক্ষার্থী আফ্রিদির মৃত্যুর কথা শুনেছি। প্রাথমিকভাবে জানা গেছে হার্ট অ্যাটাকে তার মৃত্যু হয়েছে। তার মৃত্যুতে আমরা ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগ পরিবার গভীরভাবে শোকাহত।


এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শরিফুল ইসলাম বলেন, ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের এক শিক্ষার্থীর মৃত্যুর খবর শুনেছি। স্থানীয় পুলিশ প্রশাসনের সঙ্গে তার পরিবারের কথা হয়েছে। পুলিশ অভিভাবককে লাশ নিয়ে যাওয়ার জন্য ডেকেছেন।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com