লক্ষ্মীপুরে নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান গ্রেফতার
প্রকাশ : ২৯ এপ্রিল ২০২৪, ১৪:৪৭
লক্ষ্মীপুরে নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান গ্রেফতার
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জে ভোটের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে পুলিশের গাড়ি ভাংচুর ও সরকারি কাজে বাঁধা দেয়ার ঘটনায় দুটি মামলা দায়ের করা হয়েছে।


২৯ এপ্রিল, সোমবার সদর থানায় পৃথক মামলা দুটি দায়ের করা হয়।


একটি মামলায় তেওয়ারীগঞ্জ ইউনিয়ের চেয়ারম্যান ওমর হুছাইন ইবনে ভুলুকে প্রধান করে ১১ জনের নাম উল্লেখ করে ৪০০-৫০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।


অন্য আরেকটি মামলায় অজ্ঞাত ৪০০-৫০০ জনকে আসামি করা হয়।


জানা গেছে, রবিবার (২৮ এপ্রিল) তেওয়ারীগঞ্জ ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এদিন সন্ধ্যায় ওই ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের আঁধার মানিক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে পরাজিত চেয়ারম্যান প্রার্থী আক্তার হোসেন বোরহান চৌধুরীর লোকজন পুলিশ ও আনসার সদস্যদের লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়ে। এতে রামগতি সার্কেলের সহকারী পুলিশ সুপার সাইফুল আলমের গাড়ির গ্লাস ভেঙে যায়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পাঁচ রাউন্ড রাবার বুলেট, চার রাউন্ড গ্যাস সেল এবং দুই রাউন্ড সাউন্ড গ্র্যানেড নিক্ষেপ করে।


এ ঘটনায় সদর থানার (উপ পরিদর্শক) মো. কাউসার বাদি হয়ে অজ্ঞাত ৪০০-৫০০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।


একই সময় ওই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের শহর কসবা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালট বাক্স নিয়ে আসার সময় এক পক্ষ পুলিশকে বাঁধা দেয়। সেখানে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়। অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


সেখান থেকে রাতেই পুলিশ নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান ওমর ফারুক ইবনে হুছাইন ভুলুকে আটক করে। এ ঘটনার ভুলুকে প্রধান আসামি করে ১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৪০০-৫০০ জনকে বিবাদি করে মামলা করা হয়। মামলার বাদি সদর থানার উপপরিদর্শক (এসআই) জালাল উদ্দিন। ওই মামলায় চেয়ারম্যান ভুলু এবং নাজিম উদ্দিন নামে একজনকে গ্রেফতার দেখানো হয়।


সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুদ্দিন আনোয়ার মামলা ও গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।


প্রসঙ্গত, তেওয়ারীগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ওমর ফারুক হুসাইন ইবনে ভুলু আনারস প্রতীকে ৭৫৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আক্তার হোসেন বোরহান চৌধুরী পেয়েছেন অটোরিকশা প্রতীকে ৬২৩৯ ভোট। ভুলু ওই বর্তমান চেয়ারম্যান ও জেলা কৃষকলীগের সাবেক সভাপতি।


বিবার্তা/সুমন/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com