শিরোনাম
ব্রিটিশ কলাম্বিয়ায় (কানাডা) আওয়ামী লীগের শোক দিবস পালন
প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৫০
ব্রিটিশ কলাম্বিয়ায় (কানাডা) আওয়ামী লীগের শোক দিবস পালন
কানাডা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ব্রিটিশ কলাম্বিয়া (কানাডা) আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।



স্থানীয় সময় ২৭ আগস্ট রবিবার ভ্যাংকুভারের সানসেট কমিউনিটি সেন্টারে অনুষ্ঠানটির আয়োজন করা হয়। শুরুতে ১৫ই আগস্ট শহীদদের স্মরণে ও সদ্য প্রয়াত সাবেক ধর্ম মন্ত্রী ও ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আলহাজ্ব মতিউর রহমানের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। ব্রিটিশ কলাম্বিয়া (কানাডা) আওয়ামী লীগের সভাপতি শফিউল আজমের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন সহ সাধারণ সম্পাদক নাজমুল হাসান ও মনজুরুল হক প্লাবন।


প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৯৭১ সালে কানাডায় মুক্তিযুদ্ধের সংগঠক জনাব রবিউল আলম, বক্তব্য রাখেন উপদেষ্টা আজাদুর রহমান খান, উপদেষ্টা শেখ আজাদ, সহ সভাপতি মেজর অবঃ শেখ শাজাহান, সহ সভাপতি সামিয়া সফির রিন, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, শাহিনুর আক্তার কাশেম, মইনুল হোসেন রিয়াদ ও বঙ্গবন্ধু পরিষদের সাধারন সম্পাদক আরিফুর রহমান। কবিতা আবৃত্তি করেন জাহিদ লতিফ।


প্রধান অতিথি তার বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে পাকিস্তান বিরোধী আন্দোলনে অংশ গ্রহণ করার অভিজ্ঞতা বর্ননা করেন। তিনি আরও বলেন, বাংলাদেশী হিসেবে আজ আমাদের যে গর্ব ও বিশ্বের দরবারে আমাদের জাতি হিসেবে পরিচিতি এ মহান নেতার রাজনৈতিক অবদানের ফসল।


শোক সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের রুহের শান্তি কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন হাফেজ আব্দুল আজিজ।


সভায় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ অব ব্রিটিশ কলাম্বিয়ার (কানাডা) নেতা-কর্মীসহ অনেক কম্যুনিটি ব্যক্তিত্ব ও ব্রিটিশ কলাম্বিয়া আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।


বিবার্তা/এমজে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com