শিরোনাম
টেক্সাসে আততায়ীর গুলিতে নিহত ঢাবির সাবেক শিক্ষার্থী
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০২৩, ০৩:৫৩
টেক্সাসে আততায়ীর গুলিতে নিহত ঢাবির সাবেক শিক্ষার্থী
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে আততায়ীর গুলিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক শিক্ষার্থী শেখ আবির হোসেন নিহত হয়েছেন।


৩০ ডিসেম্বর,শনিবার সকাল ৯টার (বাংলাদেশ অনুযায়ী সময়) দিকে দেশটির টেক্সাস অঙ্গরাজ্যের একটি কফিশপে এ ঘটনা ঘটেছে।


আবির ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী ছিলেন। বর্তমানে তিনি লামার ইউনিভার্সিটিতে গ্র্যাজুয়েট গবেষণা সহকারী হিসেবে অধ্যয়নরত রয়েছেন।


বিষয়টি নিশ্চিত করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. মোহাম্মদ শাহীন খান বলেন, আমার অত্যন্ত প্রিয় ও স্নেহভাজন শিক্ষার্থী শেখ আ‌বির হোসেন আজ সকাল ৯টায় আততায়ীর গুলিতে মারা গেছেন। টেক্সাসে একটি কফিশপে তাকে গুলি করে হত্যা করা হয়েছে। আবিরের এ অকাল মৃত্যু মেনে নেয়া কঠিন। তাঁর মৃত্যু সংবাদ আমাদেরকে স্তব্ধ করে দিয়েছে।


তিনি আরো বলেন, অত্যন্ত সহজ-সরল ও মেধা‌বী ছাত্র আ‌বির স্বপ্ন দেখতেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হবেন। এজন্য বিসিএসসহ অন্য কোনো সরকারি চাকরির পরীক্ষাতে অংশগ্রহণ করেননি তিনি। কিছুদিন বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা ও পরবর্তীতে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে গবেষণা সংশ্লিষ্ট কাজে নিয়োজিত ছিলেন আবির। এরপর চলতি বছরের জানুয়ারিতে গ্র্যাজুয়েট গবেষণা সহকারী হিসেবে যুক্তরাষ্ট্রের লামার বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন তিনি। অ‌নেকটা অ‌ভিমা‌ন নি‌য়েই এই বছ‌রের জানুয়ারী‌তে আবির আ‌মে‌রিকায় পা‌ড়ি দেন উচ্চ শিক্ষা ও উন্নত জীব‌নের আশায়। কিন্তু তার সেই স্বপ্ন পূরণ হলো না। আততায়ীর গুলি কেড়ে নিলো তাকে।


বিবার্তা/ছাব্বির/এসবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com