'বাংলাদেশ সমাধান ঐক্য পার্টি' নিবন্ধনের দাবি
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৪৩
'বাংলাদেশ সমাধান ঐক্য পার্টি' নিবন্ধনের দাবি
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

'বাংলাদেশ সমাধান ঐক্য পার্টি' নামে নতুন একটি রাজনৈতিক দলের নিবন্ধনের জন্য আবেদন করেছেন কুড়িগ্রামের মুক্তিযোদ্ধা আব্দুল হাই বীর প্রতীক। কিন্তু প্রায় দশ মাসেও তা না পাওয়ায় সংবাদ সম্মেলন করে নির্বাচন কমিশনের কাছে নিবন্ধন দেয়ার দাবি জানান তিনি।


রবিবার দুপুরে কুড়িগ্রাম শহরের মুক্তারামে তার নিজ বাড়িতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।


সংবাদ সম্মেলনে বীর প্রতীক আব্দুল হাই তার লিখিত বক্তব্যে জানান, ১৯৯০ সালের ১৬ ডিসেম্বর তিনি সমাধান ঐক্য পার্টি নামে এ দলটি প্রতিষ্ঠা করেন। এরপর ২০১৭ সালের ২৭ ডিসেম্বর তিনি নির্বাচন কমিশনের বিজ্ঞপ্তি অনুযায়ী নির্ধারিত সময়ে দলটির নিবন্ধনের জন্য আবেদন করেন। সে অনুযায়ী নির্বাচন কমিশন থেকে কয়েক দফা শর্ত পূরণের চিঠি পেয়ে দরখাস্তের ফরম-১ এর সঙ্গে সংযুক্ত (ক) দলের গঠন তন্ত্র, (খ) দলের নির্বাচনী ইস্তেহার, (গ) দলের বিধিমালা, (ঘ) দলের লোগো এবং দলের পতাকার ছবি, (ঙ) দলের নিবন্ধনের বিষয়ে কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্তের অনুলিপি, (চ) দলের কেন্দ্রীয় বা সকল সদস্যের নাম ও পদবী, (ছ) নিবন্ধন ফি বাবদ সচিব নির্বাচন কমিশন সচিবালয়ের বরাবরে জমাকৃত অফেরতযোগ ৫ হাজার টাকার ট্রেজারি চালানের কপি যাহার নম্বর-২০৫, ব্যাংকের নাম সোনালী ব্যাংক লিমিটেড কুড়িগ্রাম শাখা, (জ) দলের নামে রক্ষিত ব্যাংক একাউন্ট এর নাম, একাউন্ট নাম্বার, (ঝ) দলের তহবিলের উৎসের বিবরণ, (ঞ) নিবন্ধনের দরখাস্ত করিবার জন্য ক্ষমতাপ্রাপ্ত ব্যাক্তির অনুকুলে প্রদত্ত ক্ষমতা পত্র প্রদান করে সকল শর্ত পূরণ করেন। তবুও নিবন্ধন না পাওয়ায় তিনি এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।


সংবাদ সম্মেলনে 'বাংলাদেশ সমাধান ঐক্য পার্টি'র নিবন্ধনের দাবি জানান তিনি। নিবন্ধন পেলে তার দল আগামী সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবে বলেও তিনি জানান।


এ সময় লতিফুর রহমান লাল, আলতাফ হোসেন, গুলশান আরা, নারী মুক্তিযোদ্ধা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/সৌরভ/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com