শিরোনাম
দিনাজপুরের ৬ আসনে বিপুল ভোটে নৌকা প্রার্থীরা বিজয়ী
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৮, ১৪:৪৬
দিনাজপুরের ৬ আসনে বিপুল ভোটে নৌকা প্রার্থীরা বিজয়ী
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে উত্তরের সীমান্তঘেষা জেলা দিনাজপুরের ছয়টি আসনেই লুফে নিয়েছে মহাজোট আওয়ামী লীগের নৌকা প্রতীক প্রার্থীরা। বেসরকারিভাবে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন তারা।


দিনাজপুর-১ (বীরগঞ্জ ও কাহারোল) আসনে বর্তমান ক্ষমতাসীন দলের এমপি নৌকা প্রতীকে মনোরঞ্জন শীল গোপাল ১,৯৮,৭৯২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ২০ দলীয় ঐক্যজোটের প্রার্থী ধানের শীর্ষ প্রতীকে জামায়াতের মোহাম্মদ হানিফ পেয়েছেন ৭৮,৯২৮ ভোট।


দিনাজপুর-২ (বিরল ও বোচাগঞ্জ) আসনে বর্তমান ক্ষমতাসীন দলের নৌকা প্রতীকে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী ১,৯০,৭৫৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম ধানের শীর্ষ প্রতীকের প্রার্থী বিএনপির সাদিক রিয়াজ চৌধূরী পিনাক পেয়েছেন ৪৮,৮৬১ ভোট।


দিনাজপুর-৩ (সদর) আসনে বর্তমান ক্ষমতাসীন দলের নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী হুইপ ইকবালুর রহিম ২,৩১,৭৭৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকে মুফতি মোহাম্মদ খায়রুজ্জামান পেয়েছেন ৩৯,৫৬৭ ভোট।
দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) আসনে বর্তমান ক্ষমতাসীন দলের নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ২,৩২,১১২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম ধানের শীর্ষ প্রতীকের প্রার্থী বিএনপির আখতারুজাজামান মিয়া পেয়েছেন ৬০,৮৭২ ভোট।


দিনাজপুর-৫ (ফুলবাড়ী-পার্বতীপুর) আসনে ক্ষমতাসীন দলের নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার ১,৯১,৪৯৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম জেলা বিএনপির আহবায়ক সাবেক এমপি এজেডএম রেজওয়ানুল হক ধানের শীর্ষ প্রতীকে পেয়েছেন ১,২৮,১৯২ ভোট।


দিনাজপুর-৬ (বিরামপুর-নবাবগঞ্জ-ঘোড়াঘাট ও হাকিমপুর) আসনে বর্তমান ক্ষমতাসীন দলের এমপি নৌকা প্রতীকে শিবলী সাদিক ২,৮১,৮৯১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ২০ দলীয় ঐক্যজোটের প্রার্থী ধানের শীর্ষ প্রতীকে জামায়াতের আনোয়ারুল ইসলাম পেয়েছেন ৬৯,৭৬৯ ভোট।


বিবার্তা/শাহী/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com