শিরোনাম
বিশ্বকাপ পর্যন্ত ক্রিকেটের সঙ্গে আপস নয় : মাশরাফি
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৮, ১৭:২৯
বিশ্বকাপ পর্যন্ত ক্রিকেটের সঙ্গে আপস নয় : মাশরাফি
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে বিপুল পরিমাণ ভোটের ব্যবধানে জয় পেয়েছেন ক্রিকেট তারকা মাশরাফি বিন মর্তুজা। আর জয়ের পরদিনই সাংবাদিকদের সামনে নিজের করণীয় এবং ২০১৯ সালের আইসিসি বিশ্বকাপ পর্যন্ত ক্রিকেটের সঙ্গে কোনো আপস নয় বলে জানিয়েছেন এই অধিনায়ক।


সোমবার দুপুর ১টার দিকে শহরের তাহেরা কমিউনিটি সেন্টারে নির্বাচন পরবর্তী এক প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।


তিনি বলেন, নড়াইল হবে দেশের শ্রেষ্ঠতম বাসযোগ্য স্থান। এজন্য তার প্রথম পদক্ষেপ হবে অনুন্নত যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন। এরপর খেলাধুলার উন্নয়ন, স্বাস্থ্য, কৃষি, শিক্ষা, সন্ত্রাস এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণে ভূমিকা রাখবেন।


বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের এ অধিনায়ক বলেছেন, বিপিএলে রংপুর রাইডার্স হয়ে মঙ্গলবার (১ জানুয়ারি) অনুশীলনে যোগ দেবো। আর ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত ক্রিকেটের সঙ্গে কোনো আপস নয়।


মাশরাফি বলেন, ব্যক্তিগত কাজ থেকে সমষ্টিগত কাজে গুরুত্ব দেয়া হবে। নড়াইল জেলা হিসেবে যেসব অনুদান আসবে এর প্রতিটি ক্ষেত্রে নিশ্চিত করা হবে এবং সেখানে আমি নিজে নজর রাখবো।


তিনি বলেন, নির্বাচনের প্রচার-প্রচারণার সময় আমি বিভিন্ন এলাকা ঘুরেছি। সাধারণ মানুষের চাহিদা ও সমস্যা অনুধাবন করার চেষ্টা করেছি। নড়াইলে বিভিন্ন রাস্তা-ঘাট কাঁচা ও ভাঙাচুরা। বিগত সময়ে নড়াইলের বিভিন্ন সেক্টরে উন্নয়ন হয়েছে। তবুও অনেক জায়গায় সমস্যা কিছু রয়ে গেছে। খেলাধুলা, স্বাস্থ্য, শিক্ষা, কৃষিসহ বিভিন্ন সেক্টরে মানুষের সমষ্টিগত চাহিদা বিবেচনা করে এসব সমস্যার সমাধানে উদ্যোগ নেয়া হবে।


স্বাস্থ্য ও শিক্ষার ব্যাপারে গুরুত্ব দিয়ে বলেন, নড়াইলে কোনো মেডিকেল কলেজ এবং বিশ্ববিদ্যালয় করা যায় কিনা সে ব্যাপারে সম্ভাব্যতা যাচাই করে প্রধানমন্ত্রীর সঙ্গে বসে সিদ্ধান্ত নেয়া হবে।


এছাড়া কৃষির ব্যাপারে তিনি বলেন, ইতোমধ্যে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন থেকে জেলার দরিদ্র কৃষকদের বিনামূল্যে বীজ দেয়া হয়েছে। এ ধারা অব্যাহত থাকবে এবং কৃষকদের বিভিন্ন সমস্যা কিভাবে সমাধান করা হবে।


এসময় খেলার মাঠের মাশরাফি আর রাজনীতির মাঠের মাশরাফির মধ্যে কোনো পার্থক্য থাকবে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, দেশের জন্য যেমন খেলেছি, তেমনি রাজনীতির মাঠে থেকে দেশের সেবা করার চেষ্টা করব।


শেষে নড়াইল শহরের পুরাতন বাস টার্মিনালে অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন মাশরাফি বিন মুর্তজা।


উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে নৌকা প্রতীক নিয়ে মাশরাফি পেয়েছেন ২ লাখ ৭১ হাজার ২১০ ভোট। তার প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্ট মনোনীত এনপিপির একাংশের চেয়ারম্যান অ্যাডভোকেট ফরিদুজ্জামান ফরহাদ (ধানের শীষ) পেয়েছেন ৭ হাজার ৮৮৩ ভোট।


বিবার্তা/শান্ত/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com