শিরোনাম
সাদুল্যাপুরে বিরোধের জেরে হয়রানিমূলক মিথ্যা মামলার অভিযোগ
প্রকাশ : ২২ জুন ২০১৮, ২০:৩৫
সাদুল্যাপুরে বিরোধের জেরে হয়রানিমূলক মিথ্যা মামলার অভিযোগ
গাইবান্ধা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলায় প্রতিপক্ষের বিরুদ্ধে একাধিক মিথ্যা মামলা দায়েরের অভিযোগ উঠেছে। এতে দিশেহারা হয়ে পড়েছে দরিদ্র একটি পরিবার। এমনকি প্রতিপক্ষরা অব্যাহতভাবে প্রাণনাশের হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেছে ভুক্তভোগী পরিবারটি। এতে ঘরছাড়া হয়ে পালিয়ে বেড়াতে হচ্ছে পরিবারের সদস্যদের।


স্থানীয়রা জানান, সাদুল্যাপুর উপজেলার রসুলপুর ইউনিয়নের বৈষ্ণবদাস গ্রামের মৃত রমজান আলী মন্ডলের ছেলে রানু মন্ডলগংরা বৈষ্ণবদাস মৌজার ৬৯৯নং খতিয়ানের তিনটি দাগের ১.৫৩ এর মধ্যে ১৪ শতক জমি পৈতৃক ও ৫ শতক ক্রয় সূত্রে প্রাপ্ত হয়ে দখল ভোগ করে আসছিলেন। একই গ্রামের মৃত আজিজার মন্ডলের ছেলে জামাত আলীগং ও মৃত পিয়ার মামুদের ছেলে সেকেন্দার আলী বাদশাগংরা তফশিল ওই জমি জোর করে দখল করে ঘর-বাড়ি নির্মান ও চাষাবাদ করে আসছে।


গত ২২ নভেম্বরে সেকেন্দার আলী বাদশা বাদী হয়ে রানু ও আইয়ুব আলীগংদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। গত ২৪ নভেম্বর তফশিল বর্ণিত জমিতে বাদশা ও জামাত আলী এবং তার ভারাটিয়া বাহিনী নিয়ে ওই জমিতে ঘর তোলেন । এ সময় রানু মন্ডল গংরা বাধা দিতে গিলে তাদেরকে লাঠি ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে যখম করে। এতে রানু মন্ডলসহ তার পক্ষের কয়েকজন গুরুতর আহত হয়। অথচ ৪ ডিসেম্বর আবারও একটি উল্টো মামলা করেন বাদশা মিয়া।


এ বিষয়ে গত ৫ ডিসেম্বর রানু মন্ডল বাদী হয়ে ৭ জনকে আসামি করে সাদুল্যাপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি রেকর্ডভূক্ত হলেও অদ্যাবধি চার্জসিট দেয়নি পুলিশ। এরপর বাদশা মিয়াকে অপহরণ করছে মর্মে মিথ্যা মামলা করার ব্যর্থ চেষ্টা করে জাহিদুল ইসলাম।


গত ৪ মে বাদশা মিয়া ডায়রিয়া জনিত কারণে মারা গেলে আইয়ুব আলীগংদের ঘায়েল করতে ২২ মে বাদশার ছেলে জাহিদুল বাদি হয়ে মামলা গাইবান্ধা আদালতে হত্যা মামলা দায়ের করেন। অথচ স্থানীয় পল্লী চিকিৎসক ফরিদ মিয়া জানান, বাদশা মিয়া ডায়রিয়া রোগে আক্রান্ত হলে তার স্বজনেরা আমাকে খবর দিলে চিকিৎসা সেবা দেই। এর পর কোনো উন্নতি না হওয়ায় বাদশা মিয়াকে রংপুর হাসপাতালে পাঠানোর পরামর্শ প্রদান করা হয়। হাসপাতাল নেয়ার প্রস্তুতিকালেই বাদশা মিয়া মারা যায়।


এভাবে জাহিদুল গংরা আইয়ুব আলী গংদের ফাঁসানোর জন্য নানা চেষ্টা চালিয়ে আসছে। এর ফলে প্রাণ রক্ষার্থে পরিবার নিয়ে ঘর-বাড়ি ছেড়ে রাতের আধারে বিভিন্ন ঝোঁপ-জঙ্গলে পালিয়ে রাত্রী যাপন করতে হচ্ছে।


সম্প্রতি জাহিদুল গংদের অব্যহত হুমকিতে চরম নিরাপত্তাহীনতায় ভুগছে রানু মিয়ার পরিবার। যে কোনো মুহুর্তে অপ্রীতিকর ঘটনা ঘটাতে পারে মর্মে আসঙ্কা করছেন তারা।


অভিযুক্ত জাগিদুল ইসলাম গংরা বলেন তফশিল বর্নিত জমি আমরা পৈতৃক ও ক্রয় সুত্রে মালিক। রানু গংরা অহেতুক ভাবে ওই জমি দখলের পায়তারা চালিয়ে আসছে।


এদিকে স্থানীয়দের অভিযোগ, থানা পুলিশের রহস্যজনক ভূমিকার কারণে রানু মিয়ার বিবাদীগংরা বেপরোয়া হয়ে উঠেছে।


এ মামলার তদন্তকারী কর্মকর্তা মশিউর রহমান বলেন, মামলাটি তদন্তের পর রেকর্ডভূক্ত করা হয়েছে। যা চার্জশিট দাখিল প্রক্রিয়া চলছে।


বিবার্তা/তোফায়েল/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com