হিলিতে সপ্তাহের ব্যবধানে বেড়েছে সব মুরগির দাম
প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৫০
হিলিতে সপ্তাহের ব্যবধানে বেড়েছে সব মুরগির দাম
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের হিলিতে সপ্তাহের ব্যবধানে সব ধরণের মুরগির দাম কেজিতে ২০ থেকে ৪০ টাকা বৃদ্ধি পেয়েছে। সংশ্লিষ্টরা বলছেন মুুুুরগির খাদ্যসহ উৎপাদন সামগ্রির দাম বাড়ায় এর প্রভাব বাজারে পড়েছে। এতে বিপাকে পড়েছে ক্রেতা সাধারণ।


সোমবার (১১ সেপ্টেম্বর) হিলি বাজার ঘুরে দেখা যায়, এক সপ্তাহ আগে যে বয়লার মুরগি ১৭০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। আজ সেই মুরগি ২০ টাকা বেড়ে ১৯০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। পাকিস্থানী মুরগী ২৬০ টাকা থেকে ১৫ টাকা বেড়ে ২৭৫ টাকা দরে বিক্রি হচ্ছে। লেয়ার মুরগি ২৯০ টাকা থেকে ২০ টাকা বেড়ে ৩১০ টাকা দরে বিক্রি হচ্ছে।
এছাড়াও দেশীয় মুরগী ৩৮০ টাকা থেকে কেজিতে ৪০ টাকা বেড়ে ৪২০ টাকা দরে বিক্রি হচ্ছে।


হিলি বাজারের মুরগী বিক্রেতা ফারুক হোসেন ও বাবু মিয়া জানান, মুরগি খাদ্য, ভ্যাক্সিনসহ সবকিছুর দাম বেড়ে গেছে। এতে খামারীরাও দাম বাড়িয়ে দিয়েছে। ফলে আমাদের বেশি দামে কিনে বেশি দামে বিক্রি করতে হচ্ছে। এখানে আমাদের কিছুই করার নেই।


হিলি বাজারে মুরগি কিনতে আসা গৃহবধূ জেসমিন আক্তার জনান, আজ বাজারে বয়লার মুরগি কিনতে এসে শুনতেছি মুরগির দাম চড়াও। গত সপ্তাহে বয়লার মুরগি কিনলাম ১৭০ টাকা কেজি। আজ সেই মুরগি ১৯০ টাকা কেজি। কি আর করা উপায় নাই! তাই ওই দামেই মুরগি কিনলাম।


এ দিকে দিনাজপুর ভোক্তাঅধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম বলেন, দ্রব্য মূল্যের দাম নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে। কেউ যদি অযথা দাম বাড়ায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/গোলাম রববানী/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com