চিলমারীতে ভিজিএফ’র চাল পাচ্ছে ৩০হাজার পরিবার
প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৩, ১৬:০২
চিলমারীতে ভিজিএফ’র চাল পাচ্ছে ৩০হাজার পরিবার
চিলমারী(কুড়িগ্রাম)প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের চিলমারীতে দুঃস্থ ও অসহায় মানুষের জন্য পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ) কর্মসূচীর আওতায় ৩০হাজার ৩৯০ পরিবারের মাঝে ৩০৩.৯০মে.টন চাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।


সংশ্লিষ্ট অফিস সূত্র জানিয়েছে, এ উপজেলায় ছয় ইউনিয়নের ৩০হাজার ৩৯০ পরিবারের মাঝে ৩০৩.৯০ মে.টন চাল পর্যায়ক্রমে বিতরণ করা হচ্ছে। এতে রাণীগঞ্জ ইউনিয়নে ৪হাজার ৯৮০, নয়ারহাটে ৩হাজার ৭৬২, থানাহাটে ৮হাজার ৭০০ পরিবার, রমনায় ৫হাজার৮০০, চিলমারীতে ২হাজার ৮১৮ ও অষ্টমীরচর ইউনিয়নে ৪হাজার২০০ পরিবার এবং স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদের ১৩০ পরিবার পাচ্ছেন পরিবার প্রতি ১০ কেজি করে চাল।


এদিকে সোমবার (১৭ এপ্রিল) উপজেলার রমনা মডেল ইউনিয়নে দুঃস্থ ও অসহায় মানুষের জন্য পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ) কর্মসূচীর আওতায় ৫হাজার৮০০ পরিবারের মাঝে এসব চাল বিতরণের উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান মো. গোলাম আশেক আকা।


ঈদের আগে ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ) কর্মসূচীর আওতায় এসব চাল পেয়ে খুশি হয়েছেন অসহায় মানুষজন। রমনা ৩নম্বর ওয়ার্ডের আব্দুল মজিদ, মালা রাণী, চম্পারানীরা চাল পেয়ে বলেন, ঈদের আগে এই চাল পেয়ে খুব উপকার হয়েছে। ভাতে চিন্তা আর করতে হবে না।


রমনা মডেল ইউনিয়নের চেয়ারম্যান মো. গোলাম আশেক আকা জানান, এইউনিয়নের প্রায় সকল মানুষই দিন মজুর। কৃষি কাজ করে পরিবারের খরচ চালায়। এ অবস্থায় ৫হাজার ৮শ পরিবারের মাঝে পর্যায়ক্রমে চাল বিতরণ করা হচ্ছে। স্থানীয় প্রশাসন সহ দলীয় লোকজন এসব চাল বিতরণে সহযোগীতা করেছেন। ফলে যে পরিবার টা এসব চাল পাওয়ার তারাই পাচ্ছেন। পাশাপাশি ইউপি সদস্যরা সঠিকভাবে চাল বিতরণের টোকন হাতে হাতে পৌছে দিয়েছে। সব মিলিশে সুষ্ঠভাবে বিতরণ চলছে।


বিবার্তা/রাফি/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com