শিরোনাম
যশোরে বর্ষবরণের অনুষ্ঠান বর্জনের ঘোষণা
প্রকাশ : ০৫ এপ্রিল ২০১৯, ১৬:২৫
যশোরে বর্ষবরণের অনুষ্ঠান বর্জনের ঘোষণা
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যশোরের সাংস্কৃতিক সংগঠনগুলো এবছর মঙ্গল শোভাযাত্রা এবং বর্ষবরণের অনুষ্ঠান বর্জন করার ঘোষণা দিয়েছেন। সন্ধ্যা ৬টার মধ্যে অনুষ্ঠানস্থল ত্যাগ করতে স্বরাষ্ট্রমন্ত্রীর ঘোষণার প্রতিবাদে যশোরের ২১টি সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এমন সিদ্ধান্ত নিয়েছেন।


বৃহস্পতিবার তারা অনানুষ্ঠানিক এক বৈঠকে এ সিদ্ধান্ত নেন। নেতৃবৃন্দ বলেন, পহেলা বৈশাখ বাঙালির প্রাণের উৎসব। আর এ উৎসবকে বন্ধ করে দেয়ার জন্য ধর্মান্ধ মৌলবাদী গোষ্ঠী চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে। সেই চ্যালেঞ্জকে মোকাবেলা করার জন্য সংস্কৃতি কর্মীরা নিরন্তর আন্দোলন চালিয়ে যাচ্ছেন। যা সরকারের জন্য সহায়ক। অথচ সরকার প্রতিক্রিয়াশীল চক্রটিকে মোকাবেলা না করে বর্ষবরণের অনুষ্ঠানকে শৃঙ্খলিত করার অপকৌশল গ্রহণ করেছে। যশোরের সাংস্কৃতিক নেতৃবৃন্দ এমন হঠকারী সিদ্ধান্তের শুরু থেকেই তার তীব্র প্রতিবাদ জানিয়ে আসছে। কিন্তু তা উপেক্ষিত থাকায় প্রতিবাদ হিসেবে এবার পহেলা বৈশাখের মঙ্গল শোভাযাত্রা ও বিকেলের সকল সাংস্কৃতিক অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।


একইসাথে আগামী রোববার সকালে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি পেশ এবং বিকেলে শহরের চিত্রা মোড়ে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে।


সভায় উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের যশোর জেলার সভাপতি ডিএম শাহিদুজ্জামান, সহ-সভাপতি তরিকুল ইসলাম তারু ও ফারাজি আহমেদ সাঈদ বুলবুল, সাধারণ সম্পাদক সানোয়ার আলম খান দুলু, যুগ্ম সম্পাদক শরিফুল ইসলাম, কোষাধ্যক্ষ রওশন আরা রাশু, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বুলু, উদীচীর সহসভাপতি তন্দ্রা ভট্টাচার্য, পুনশ্চের প্রতিষ্ঠাতা সুকুমার দাস, তির্যকের প্রতিষ্ঠাতা দীপঙ্কর দাস রতন, নৃত্যবিতানের প্রতিষ্ঠাতা সঞ্জীব চক্রবর্তী, সুরবিতানের সাবেক সম্পাদক বাসুদেব বিশ্বাস, শ্রুতির লিয়াকত আলী, সপ্তসুরের রফিকুল ইসলাম, যশোর শিল্পী গোষ্ঠীর প্রদীপ চক্রবর্তী রানা, স্বরলিপির নিবাস মণ্ডল, ভৈরবের সম্পাদক খাদিজা ইসলাম তন্বী প্রমুখ।


বিবার্তা/তুহিন/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com