শিরোনাম
‘মার্চে মুক্তিযোদ্ধারা আইডি কার্ড পাবেন’
প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০১৯, ১৯:২৪
‘মার্চে মুক্তিযোদ্ধারা আইডি কার্ড পাবেন’
যশোর ও মণিরামপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, প্রত্যেক মুক্তিযোদ্ধাকে যুদ্ধকালীন নয় মাসের বাস্তব অভিজ্ঞতা ও ঘটনাবলী নিজেদের সন্তান, আত্মীয়-স্বজনদের কাছে তুলে ধরতে হবে।তা না হলে পরবর্তী প্রজন্ম মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ভুলে যাবে।


শনিবার বিকেলে যশোরের মণিরামপুর উপজেলা মুক্তিযুদ্ধকমপ্লেক্সউদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


তিনি আরো বলেন, আগামী ২০২০ সালে জননেত্রী শেখ হাসিনা সরকার মুজিববর্ষ পালন করতে যাচ্ছে। এজন্য বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের জন্য ২ হাজার ৩০০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। প্রত্যেক মুক্তিযোদ্ধাই আগামী মার্চের মধ্যে আইডি কার্ড পাবেন, এর জন্য প্রয়োজনীয় কাগজপত্র আগামী ১০ দিনের মধ্যে উপজেলা প্রশাসনের কাছে জমা দিতে হবে।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, জেলা আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা খয়রাত হোসেন, মণিরামপুরের উপজেলা চেয়ারম্যান নাজমা খানম, কেশবপুরের উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ প্রকল্পের পরিচালক আব্দুল হাকিম, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মীর্জা মোহাম্মাদ ইখতেয়ার আলী, মণিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান উল্লাহ শরিফী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র কাজী মাহমুদুল হাসান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এমএম নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) তৌহিদুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসান ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা রাজেক আহম্মেদ।


এর আগে দুপুরে যশোর সদর উপজেলার খাজুরায় শহীদ মিত্র ও মুক্তিবাহিনীর স্মৃতির উদ্দেশ্যে নির্মিত মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।


বিবার্তা/তুহিন/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com