শিরোনাম
ইউনানি ওষুধ খেয়ে শিশুসহ দুইজনের মৃত্যু
প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:০৬
ইউনানি ওষুধ খেয়ে শিশুসহ দুইজনের মৃত্যু
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ার মিরপুর উপজেলার খারাড়া গ্রামে ইউনানীঔষুধ খেয়ে শিশুসহ দুইজনের মৃত্যু হয়েছে। একই ঔষুধ খেয়ে নবাব আলী নামে একজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


রোববার দিবাগত রাতে উপজেলার বহলবাড়ীয়া ইউনিয়নের খাড়াড়া এলাকায় এ ঘটনা ঘটে। মৃত ব্যক্তিরা হলেন বহলবাড়ীয়া ইউনিয়নের খারাড়া গ্রামের নবাব আলির মেয়ে শামীমা আক্তার (৯) ও একই গ্রামের পলান শেখের ছেলে নুর মোহাম্মদ (৫০)।


মিরপুর থানা পুলিশ ও স্থানীয়রা জানায়, নবাব আলীর বাড়ীতে রোববার রাতে টেলিভিশন দেখতে যান নুর মহাম্মদ। এসময় কাশির জন্য নবাব আলী নবীন ল্যাবরোটরির মেরী গোল্ড নামক ইউনানী সিরাপ সেবন করেন। যেটি গত ২মাস আগে কাশির জন্য কিনে রেখেছিলেন। এসময় নুর মহাম্মদ, নবাব আলী এবং নবাব আলীর মেয়ে শামীমা একই ঔষুধ সেবন করেন। এরপর রাত ১১টার দিকে শামীমা অসুস্থ হয়ে পড়লে তাকে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।


ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মিজানুর রহমান জানান, হাসপাতালে নিয়ে আসার পূর্বেই মেয়েটি মারা গিয়েছিলো। মেরী গোল্ড নামক ইউনানী সিরাপ খেয়েছিলো সে। এদিকে একই অষুধ খেয়ে মধ্যরাতে নুর মহাম্মদ অসুস্থ হয়ে পড়লে তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়ার পথে সেও মারা যায়।


এছাড়াও মধ্যরাতে অসুস্থ হয়ে হয়ে পড়ে শামিমার পিতা নবাব আলী। তাকে দ্রুত ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে সেখান থেকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। তার অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে।


এদিকে আজ সোমবার সকালে নবীন ল্যাবরেটরির মালিক রাজিবকে আটক করেছে পুলিশ।


মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পুলিশ নিহতদের মরদেহ উদ্ধার করেছে এবং নবীন ল্যাবরোটরির মালিক রাজিবকে আটক করা হয়েছে।


বিবার্তা/শরীফ/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com