ভূমধ্যসাগরে নৌকাডুবি: ফিরেছেন আরও ৩ জন
প্রকাশ : ২৪ মে ২০১৯, ১২:৫২
ভূমধ্যসাগরে নৌকাডুবি: ফিরেছেন আরও ৩ জন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে নৌকাডুবি থেকে বেঁচে ফেরা আরও তিন বাংলাদেশি শুক্রবার দেশে ফিরেছেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের প্রবাসী কল্যাণ ডেস্ক বিষয়টি নিশ্চিত করেছে।


শুক্রবার ভোর ৫.৩৮ মিনিটে টার্কিশ এয়ারলাইন্সের টিকে-৭১২ ফ্লাইট যোগে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। তারা হলেন-সিলেটের মাহফুজ আহাম্মেদ ও বিল্লাল আহাম্মেদ এবং কিশোরগঞ্জের বাহাদুর। তারা এখন বিমানবন্দর ইমিগ্রেশনে রয়েছেন। অভিবাসন প্রক্রিয়া সম্পন্ন না হওয়ায় তাদেরকে বিমানবন্দরে রেখেই আইনশৃঙ্খলা বাহিনী জিজ্ঞাসাবাদ করবে বলে জানানো হয়েছে।


লিবিয়ায় বাংলাদেশ দূতাবাস সূত্র জানায়, জীবিত উদ্ধার হওয়া ১৪ বাংলাদেশির মধ্যে চারজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাকিরা স্বেচ্ছায় ফিরতে না চাওয়ায় তাদেরকে সময় দেয়া হচ্ছে।


এর আগে নৌকাডুবি থেকে বেঁচে ২১ মে দেশে ফেরেন ১৫ বাংলাদেশি। জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইএমও) তত্ত্বাবধানে ও রেড ক্রিসেন্টের সহযোগিতায় দেশে ফেরেন তারা।


উল্লেখ্য, লিবিয়ার জুয়ারা থেকে অবৈধভাবে ইতালিতে যাওয়ার পথে ১০ মে তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবে বহু মানুষের মৃত্যু হয়। নৌকাডুবির ঘটনায় নিখোঁজ ৩৯ বাংলাদেশির একটি তালিকা সরকারের পক্ষ প্রকাশ করা হয়েছে।


বিবার্ত/তাওহীদ/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com