মধ্যরাতে কদমতলীতে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ, নারী শিশুসহ দগ্ধ ৫
প্রকাশ : ১৪ আগস্ট ২০২৩, ০৯:৪৪
মধ্যরাতে কদমতলীতে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ, নারী শিশুসহ দগ্ধ ৫
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর কদমতলির জুরাইন মাদবর বাজার এলাকায় একটি বাসায় গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে নারী শিশুসহ একই পরিবারের ৫ জন দগ্ধ হয়েছেন। তাদেরকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।


রবিবার (১৪ আগস্ট) দিনগত রাত ২টার দিকে মাদবর বাজার সলিমুল্লাহ রোডের মান্নান মাস্টারের বাড়ির চথুর্ত তলায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে।


দগ্ধরা হলেন- আলতাফ সিকদার (৭০), তার স্ত্রী গৃহিণী মর্জিনা বেগম (৫৫), মেয়ে মুক্তা খাতুন (৩০), মেয়ের জামাই আতাহার (৩৫) এবং নাতনি আফসানা (৫)।


তাদেরকে (ঢামেক) হাসপাতালে নিয়ে আসা আলতাফ শিকদারের আত্মীয় মো: মাহবুবর রহমান জানান, আমারা রাতে খবর পেয়ে আলতাফ শিকদারের বাসায় যাই। সেখান থেকে প্রতিবেশীদের সহযোগিতায় দগ্ধদের উদ্ধার করে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে নিয়ে যাই।



তিনি আরও বলেন,ওই বাসায় গ্যাসে সংযোগ রয়েছে। কিন্তু সকালের দিকে লাইনে গ্যাস থাকে না। যার জন্য মধ্যরাতেই তারা রান্না বান্নার কাজ সেরে ফেলতে হয়। ধারণা করা হচ্ছে। জমে থাকা গ্যাস থেকে এই বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে।


তাদের গ্রামের বাড়ি পটুয়াখালীর গলাচিপা উপজেলায় বর্তমানে কদমতলী জুরাইন মাতবর বাজার সলিমুল্লাহ রোডের মান্নান মাস্টারের ভাড়া বাসায় থাকেন।



শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক তিনি জানান, কদমতলী থেকে গ‍্যাস বিস্ফোরণে নারী শিশুসহ পাঁচজন দগ্ধ পেসেন্ট আমার এখানে এসেছে তাদেরকে বার্ন ইউনিটের অবজারভেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে এদের মধ‍্য শিশু সহ তিন জনের অবস্থা আশঙ্কাজনক। আতাহার হোসেন ৫০ শতাংশ দগ্ধ হয়েছে মুক্তা খাতুনের ৪৫ শতাংশ দগ্ধ হয়েছে শিশু আফসানা ২৫ শতাংশ দগ্ধ হয়েছে। এদের তিনজনের (ইনহেলিসন) বার্ন রয়েছে শ্বাসনালী পুড়ে গেছে বাকি দুজন সামান্য দগ্ধ হয়েছ।


বিবার্তা/বুলবুল/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com