ইউএনও কার্যালয়ে গাড়ি চালকদের স্থায়ীকরণে দাবিতে মানববন্ধন
প্রকাশ : ২০ জুলাই ২০২৩, ১০:৩৪
ইউএনও কার্যালয়ে গাড়ি চালকদের স্থায়ীকরণে দাবিতে মানববন্ধন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সারাদেশের বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে দৈনিক মজুরি ভিত্তিতে (মাস্টার রোল) কর্মরত গাড়ি চালকদের চাকরি রাজস্বখাতে স্থায়ী করণের দাবিতে মানববন্ধন কর্মসূচি ও সমাবেশ করেছেন।


১৯ জুলাই, বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়োজিত অস্থায়ী জীপ গাড়ি চালকরা এই মানববন্ধন ও সমাবেশ করেন।


এতে বক্তারা বলেন, দেশের বিভিন্ন ইউএনও কার্যালয়ে মাস্টার রোলে নিয়োগ পাওয়া চালকদের চাকরি না দিয়ে পরিবহন পুল ২০১৪ সাল থেকে সুকৌশলে চালক নিয়োগ দেওয়ার চেষ্টা করে আসছিল। যদিও সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সুপারিশ রয়েছে মাস্টার রোলে কর্মরত চালক বা কর্মচারীরা সংশ্লিষ্ট অফিসে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাবে। তাই কোর্ট আমাদের মাস্টার রোলে কর্মরত চালকদের পক্ষে অগ্রাধীকার ভিত্তিতে রায় দেয়। আমরা আশা করছি সরকার আমাদের যুক্তিসংগত দাবি মেনে নেবেন এবং অগ্রাধীকার ভিত্তিতে আমাদের চাকরিতে স্থায়ী নিয়োগ দিবেন।


মানববন্ধনে শ্রীবরদী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে মাস্টার রোলে কর্মরত গাড়ি চালক রাজু আহমেদ বলেন, আমি প্রায় ৭ বছর থেকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে মাস্টার রোলে গাড়ি চালিয়ে আসছি। উপজেলা প্রশাসন আমাদেরকে মাস্টার রোলে চালক হিসেবে নিয়োগ দিয়েছে। তবে রাজস্বখাতে স্থায়ী হয়নি বলে আমাদের তেমন কোন বেতন দেওয়া হয় না। কোন উৎসব বা আয়োজনে নেই কোন ভাতা বা বরাদ্দ। ইউএনও স্যাররা দয়া করে যা দেন তা দিয়ে কোনভাবে জীবন অতিবাহিত করছি।


এ সময় আরো বক্তব্য রাখেন গাড়ি চালক মো. জামাল উদ্দিন প্রমানিক, মো. মাসুম শাহরিয়ার, মো. মাসুদ রানাসহ বিভিন্ন উপজেলা থেকে আগত গাড়ি চালকরা।


চাকরি রাজস্বখাতে স্থায়ী করণ না করার কারণে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়োজিত অস্থায়ী জীপ গাড়ি চালকরা মানবেতর জীবনযাপন করছেন বলে জানান বক্তারা। এ সময় তাদের চাকরি রাজস্বখাতে স্থায়ী করণের জন্য বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপও কামনা করেন।


এসময় সারাদেশের বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মাস্টার রোলে কর্মরত গাড়ি চালকরা মানববন্ধনে উপস্থিত ছিলেন।


বিবার্তা/রিয়াদ/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com