গাবতলীতে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান
প্রকাশ : ০১ জুন ২০২৩, ১৮:৪৯
গাবতলীতে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) আওতাধীন ৯ নম্বর ওয়ার্ডের গাবতলীর বেড়িবাঁধের ভূমির আরশিনগর জামে মসজিদ থেকে আমিনবাজার পাইকারি কাঁচা মার্কেট পর্যন্ত ডিএনসিসির মালিকানাধীন গাবতলীর এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। অভিযানে পাঁচ শতাধিক অবৈধভাবে নির্মিত ঘর-বাড়ি উচ্ছেদ করে প্রায় ১২ বিঘার অধিক জমি দখলমুক্ত করেছে ডিএনসিসি।


এছাড়াও অভিযানে ২টি মামলায় ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং অভিযানে জব্দ করা মালামাল তাৎক্ষণিক নিলামের মাধ্যমে ৫০ হাজার টাকায় বিক্রি করা হয়।


১ জুন, বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা ড. মোহাম্মদ মাহে আলমের নেতৃত্বে অভিযান পরিচালনা করেন ডিএনসিসির নিরীক্ষা কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাসির উদ্দিন মাহমুদ, অঞ্চল-৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুব হাসান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান।


অভিযান প্রসঙ্গে ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা ড. মোহাম্মদ মাহে আলম বলেন, এই স্থাপনাগুলো সম্পূর্ণ অবৈধভাবে গড়ে তোলা হয়েছিল। বিভিন্ন সময় তাদের নোটিশ দিলেও তারা সাড়া দেয়নি। আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ডিএনসিসির মালিকানাধীন এই ভূমির অবৈধ সকল স্থাপনা উচ্ছেদ করে প্রায় বার বিঘা জমি দখলমুক্ত করেছি। অভিযান একটি চলমান প্রক্রিয়া। অবৈধ দখলের বিরুদ্ধে এ অভিযান চলবে।


বিবার্তা/এমএইচ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com