ঢাবিতে গাড়িতে আটকে মৃত্যু: তদন্ত প্রতিবেদন ১১ জুন
প্রকাশ : ০৭ মে ২০২৩, ১৫:৩৮
ঢাবিতে গাড়িতে আটকে মৃত্যু: তদন্ত প্রতিবেদন ১১ জুন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে প্রাইভেটকার চাপায় রুবিনা আক্তার (৪০) নামে এক নারীর মৃত্যুর ঘটনায় শাহাবাগ থানায় করা মামলার প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১১ জুন দিন ধার্য করেছেন আদালত।


৭ মে, রবিবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মুহাম্মাদ আসাদুজ্জামান নূরের আদালতে মামলাটির তদন্ত প্রতিবেদন জমার জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা নীলক্ষেত পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মো. জাফর প্রতিবেদন জমা দিতে না পারায় বিচারক নতুন দিন ঠিক করেন।


গত বছরের ২ ডিসেম্বর মোটরসাইকেলযোগে তেজগাঁওয়ের বাসা থেকে বোনের বাসা হাজারীবাগে যাচ্ছিলেন রুবিনা আক্তার। শাহবাগ জাদুঘরের সামনে পৌঁছালে পেছন থেকে একটি প্রাইভেটকার ধাক্কা দিয়ে ফেলে দেয়। এরপর তাকে টেনেহিঁচড়ে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকা হয়ে নীলক্ষেত মোড় পর্যন্ত নিয়ে আসে। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত রুবিনা আক্তার রাজধানীর তেজগাঁওয়ের বাসিন্দা।


ওই ঘটনায় গত বছরের ২ ডিসেম্বর রাতে নিহত রুবিনা আক্তারের ভাই জাকির হোসেন বাদী হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক সহযোগী অধ্যাপক মোহাম্মদ আজহার জাফর শাহের বিরুদ্ধে শাহবাগ থানায় সড়ক পরিবহন আইনে মামলা করেন।


প্রায় এক মাস ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা শেষে গত ১ জানুয়ারি মামলার আসামি জাফরকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ।


এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার নীলক্ষেত পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক জাফর।


আবেদনের প্রেক্ষিতে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। কেরাণীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে থাকা অবস্থায় গত ১৩ জানুয়ারি মারা যান আজহার জাফর শাহ।



বিবার্তা/রিয়াদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com