স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মুক্তিযুদ্ধ মঞ্চের শ্রদ্ধাঞ্জলি
প্রকাশ : ২৬ মার্চ ২০২৩, ১৫:৩৫
স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মুক্তিযুদ্ধ মঞ্চের শ্রদ্ধাঞ্জলি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে ২৬ মার্চ, রবিবার সকাল ১১টায় ধানমন্ডি বত্রিশে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।


বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে সংগঠনের সাধারণ সম্পাদক আল মামুন বলেন, ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙ্গালি জাতির জীবনে একটি গুরুত্বপূর্ণ দিন। ১৯৭১ সালের এই দিনে মহান মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে বীর মুক্তিযোদ্ধারা নিজেদের জীবন বাজি রেখে পাকিস্তানী হানাদার বাহিনীর বিরুদ্ধে মুক্তিযুদ্ধ শুরু করেছিলেন। ত্রিশ লক্ষ শহিদের রক্ত ও দুই লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে আমরা পেয়েছিলাম বাংলাদেশের লাল-সবুজের পতাকা। সেই জাতীয় পতাকা আবারও খামচে ধরতে চায় একাত্তরের পরাজিত অপশক্তি পাকিস্তানের দোসররা। সাম্প্রদায়িকতা ও মৌলবাদ আবার মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ও আদর্শ বাস্তবায়নের জন্য স্বাধীনতার মাসে শপথ হোক- স্বাধীনতা বিরোধী অপশক্তির সকল ষড়যন্ত্র রুখে দিতে হবে। লাখো শহিদের রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশের সমৃদ্ধি ও অগ্রযাত্রার ধারা যেকোন মূল্যে অব্যাহত রাখতে হবে।


শ্রদ্ধাঞ্জলি নিবেদনের সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আল মামুন, সহ-সভাপতি শাহীন মাতুব্বর, সহ-সভাপতি মুহাম্মদ নূর আলম সরদার, সহ-সভাপতি নাজনীন আলম, যুগ্ম-সাধারণ সম্পাদক শের সম্রাট খান, নাজমুল হোসেন সজলসহ প্রমুখ নেতৃবৃন্দ।


বিবার্তা/রাসেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com