লাইসেন্সবিহীন বাজার পরিচালনায় আইনানুগ ব্যবস্থা: ডিএসসিসি
প্রকাশ : ১৭ মার্চ ২০২৩, ১৬:৩৪
লাইসেন্সবিহীন বাজার পরিচালনায় আইনানুগ ব্যবস্থা: ডিএসসিসি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নির্ধারিত হারে ফি পরিশোধ করে বেসরকারি বাজার প্রতিষ্ঠা ও পরিচালনার লাইসেন্স সংগ্রহ করতে হবে। অন্যথায় লাইসেন্সবিহীন বাজার পরিচালনা করা হলে আইনানুগ ব্যবস্থাসহ জরিমানা করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।


১৭ মার্চ, শুক্রবার ডিএসসিসি সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে ডিএসসিসির সম্পত্তি বিভাগ থেকে এ বিষয়ে একটি গণ বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯ (২০০৯ সনের ৬০ নম্বর আইন) এর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (বেসরকারি বাজার প্রতিষ্ঠা ও পরিচালনা) প্রবিধানমালা, ২০২২ অনুযায়ী ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন অধিক্ষেত্রে লাইসেন্স গ্রহণ সাপেক্ষে বেসরকারি বাজার (ব্যক্তি/প্রতিষ্ঠান বা সংস্থার মালিকানাধীন জায়গায় নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য, ভোগ্য- পণ্য, শাক-সবজি, পশু পাখি, পানীয় বাজার) প্রতিষ্ঠা ও পরিচালনার বিধান রয়েছে।


তাই নির্ধারিত হারে ফি পরিশোধ সাপেক্ষে বেসরকারি বাজার প্রতিষ্ঠা ও পরিচালনার লাইসেন্স করপোরেশনের সম্পত্তি বিভাগ থেকে সংগ্রহ করে আগামী ৫ এপ্রিলের মধ্যে জমা দেওয়ার জন্য অনুরোধ করা হলো। লাইসেন্সবিহীন বাজার পরিচালনা করা হলে আইনানুগ ব্যবস্থাসহ জরিমানা করা হবে। আগামী ১৩ এপ্রিলের পর থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় কোনো অনুমতিবিহীন বেসরকারি বাজার পরিচালনা করতে দেওয়া হবে না।


বিবার্তা/রিয়াদ/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com