সায়েন্সল্যাব এলাকার সেই ভবন ঝুঁকিপূর্ণ ঘোষণা
প্রকাশ : ০৬ মার্চ ২০২৩, ২১:২৭
সায়েন্সল্যাব এলাকার সেই ভবন ঝুঁকিপূর্ণ ঘোষণা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় গেল রবিবার (৫ মার্চ) বিস্ফোরণ ঘটা শিরিন ম্যানশনকে ‘ঝুঁকিপূর্ণ ভবন’হিসেবে ঘোষণা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ‘ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত ডিএসসিসির আঞ্চলিক কমিটি’।


দক্ষিণের কর্তপক্ষের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীনের নেতৃত্বাধীন ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত আঞ্চলিক কমিটি শিরিন ম্যানশনকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে ইতোমধ্যে সেখানে ব্যানার সাঁটিয়ে দিয়েছে। আঞ্চলিক কমিটি করপোরেশনের প্রধান প্রকৌশলীর নেতৃত্বাধীন ‘ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত ডিএসসিসি’র টেকনিক্যাল কমিটিকে এ সংক্রান্ত এক প্রতিবেদন পাঠিয়েছে। টেকনিক্যাল কমিটি এ ভবন নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেবে।


ঝুঁকিপূর্ণ ঘোষণা করার বিষয়ে করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীন বলেন, ‘বিস্ফোরণে ভবনটি বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। সেজন্য ঘটনাস্থল পরিদর্শন করে আঞ্চলিক কমিটি ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে এবং ‘ঝুঁকিপূর্ণ ভবন’ চিহ্নিত করে ব্যানার সাঁটিয়ে দেওয়া হয়েছে।


বিষয়টি ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত টেকনিক্যাল কমিটিকে জানানো হয়েছে। বর্তমানে পুলিশ ও অন্যান্য তদন্তকারী সংস্থা তদন্ত কার্যক্রম ও আলামত সংগ্রহ চলছে। আলামত সংগ্রহ ও তদন্ত কার্যক্রম শেষ হলে ভবনটি নিয়ে করপোরেশনের প্রধান প্রকৌশলীর নেতৃত্বাধীন ‘ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত ডিএসসিসি’র টেকনিক্যাল কমিটি পরবর্তী সিদ্ধান্ত নেবে।


বিবার্তা/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com