বনানীতে সড়ক অবরোধ করে পোশাক শ্রমিকদের বিক্ষোভ
প্রকাশ : ০৪ মার্চ ২০২৩, ১০:৪৫
বনানীতে সড়ক অবরোধ করে পোশাক শ্রমিকদের বিক্ষোভ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর বনানীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন পোশাক শ্রমিকরা। শনিবার সকাল ৮টার দিকে একটি বাসের ধাক্কায় এক শ্রমিক আহত হওয়ার প্রতিবাদে রাজধানীর বনানীর কাকলীতে সড়ক অবরোধ করা হয়। পরে পুলিশের হস্তক্ষেপে দুই ঘণ্টা পর পরিস্থিতি স্বাভাবিক হয়।


প্রত্যাক্ষদর্শীরা জানান, সকাল ৮টার দিকে বনানীর কাকলী এলাকায় একটি দ্রুতগমী বাসের ধাক্কায় এক নারী শ্রমিক আহত হন। এ ঘটনার জের ধরে সেই এলাকায় পোশাক শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এ সময় যান চালাচল বন্ধ হয়ে যায়।


ট্রাফিক গুলশান বিভাগ সকাল সোয়া ৯টায় ফেসবুক স্ট্যাটাসে লিখেছে,‘এই মুহূর্তে বনানী-চেয়ারম্যান বাড়ি এলাকায় গার্মেন্ট শ্রমিকদের রাস্তা অবরোধের কারণে চেয়ারম্যান বাড়ি থেকে থেকে উত্তরার দিকে আউটগোয়িং-ইনকামিং দুটোই বন্ধ। এই রুটের যাত্রীরা বাড্ডা-প্রগতি সরণি রোড ব্যবহার করতে পারেন।’


গুলশান ট্রাফিক বিভাগের উপ-কমিশনার (ডিসি) আব্দুল মোমেন জানান, সকালে একটা দুর্ঘটনা ঘটেছে। একটি বাসের ধাক্কায় গার্মেন্টেস এক কর্মী আহতের ঘটনার পর ওই গার্মেন্টেসের কর্মীরা সড়ক অবরোধ করেন। আহত গার্মেন্টস কর্মীকে হাসপাতালে পাঠানো হয়েছে।


ডিএমপির গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) আ. আহাদ বলেন, সকালে একটি বাসের ধাক্কায় অ্যাপারেলস গার্মেন্টসের এক নারী কর্মী আহত হয়েছিলেন। ওই ঘটনায় বিক্ষুব্ধ হয়ে গার্মেন্টস শ্রমিকরা তাৎক্ষণিকভাবে চেয়ারম্যান বাড়ি এলাকায় সড়ক অবরোধ করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। শ্রমিকদের বুঝিয়ে সকাল ১০টার দিকে সড়ক সচল করা হয়েছে। এখন যান চলাচল স্বাভাবিক।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com