মাতুয়াইলের নিমতলা কলেজ রোড ৬০ ফুটে উন্নীত করা হবে: তাপস
প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৩৩
মাতুয়াইলের নিমতলা কলেজ রোড ৬০ ফুটে উন্নীত করা হবে: তাপস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) আওতাধীন মাতুয়াইল এলাকার ৬৫ নম্বর ওয়ার্ডের নিমতলা কলেজ রোডকে ৬০ ফুটে উন্নীত করার ঘোষণা দিয়েছেন ঢাদসিক মেয়র শেখ ফজলে নূর তাপস।


বুধবার (৮ ফেব্রুয়ারি) সকালে ঢাদসিক মেয়র ডেমরা থানাধীন মাতুয়াইল এলাকার ৬৫ নম্বর ওয়ার্ডস্থ সড়কের উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন শেষে গণমাধ্যমের সাথে আলাপকালে এ ঘোষণা দেন।


তিনি বলেন, "আমাদের নজরে এসেছে যে, এই এলাকাটি অত্যন্ত জনবহুল এবং এই সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ও বহুল ব্যবহৃত। আশেপাশে অনেক কলকারখানা, দোকানপাট রয়েছে। এই এলাকাটি একটি ব্যবসায়িক প্রাণকেন্দ্র। আমরা বিশদ অঞ্চল পরিকল্পনাসহ আরএসটিপি পর্যালোচনা করে এই সড়কটাকে প্রশস্ত করব। সড়কটা সংস্কার করবো। নর্দমা ও হাঁটার পথসহ আমরা এই সড়কটিকে চার সারীতে উন্নীত করব। সড়কের উভয় পাশে ১০ ফিট করে হাঁটার পথসহ ৬০ ফিটের একটি রাস্তা নির্মাণের জন্য আমরা উদ্যোগ গ্রহণ করব। সেই প্রেক্ষিতে সরেজমিন পরিদর্শনে আজকে আমরা এখানে এসেছি।"


প্রকাশিত প্রতিবেদন হতে সড়কটির বেহাল দশা সম্পর্কে অবগত হয়েছেন জানিয়ে তিনি বলেন, "একটি বেসরকারি টেলিভিশনের প্রতিবেদন দেখে আমরা আজকে এখানে এসেছি। আমি এখানে পরিদর্শনে এসে এই এলাকার জনগণের সাথে কথা বলেছি। এর আগে এটা নজরে আসেনি। সংশ্লিষ্ট প্রতিবেদনের ফলে সড়কটির বেহাল দশা সম্পর্কে আমাদের নজরে এসেছে। সেজন্য আমি বেসরকারি টেলিভিশনটিকে ধন্যবাদ জানাই।"


শীঘ্রই সড়কটির সংস্কার ও প্রশস্তকরণ কাজ শুরুর আশাবাদ জানিয়ে ঢাদসিক মেয়র এ সময় আরও বলেন, "আমরা এই অর্থবছরের বাজেট হতে অর্থ প্রাক্কলন এবং দরপত্র সম্পন্ন করতে চাই। আশা করছি যে, বর্ষার পরপরই এই রাস্তার কাজ শুরু করতে পারব।"


এ সময় অন্যান্যের মধ্যে ঢাকা-৫ আসনের সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু, করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, পরিবহন মহাব্যবস্থাপক মো. হায়দর আলী, অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাখাওয়াত হোসেন সরকার, তত্ত্বাবধায়ক প্রকৌশলী কাজী মো. বোরহান উদ্দিন, কাউন্সিলরদের মধ্যে ৬৫ নম্বর ওয়ার্ডের মো. সামসুদ্দিন ভূঁইয়া, ৬৩ নম্বর ওয়ার্ডের মো. শফিকুল ইসলাম খান এবং সংরক্ষিত আসনের নিলুফা ইয়াসমিনসহ করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/সানজিদা/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com