নিজের সন্তান পরিচয়ে রোহিঙ্গা কিশোর-কিশোরীকে পাচারের চেষ্টা, নারীসহ গ্রেফতার ৩
প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২৩, ২২:০০
নিজের সন্তান পরিচয়ে রোহিঙ্গা কিশোর-কিশোরীকে পাচারের চেষ্টা, নারীসহ গ্রেফতার ৩
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মায়ানমার থেকে বাস্তুচ্যুত রোহিঙ্গারা নানা উপায়ে বিভিন্ন দেশে পালিয়ে যাচ্ছেন। এবার বাংলাদেশি নারীর সন্তান পরিচয়ে দুই রোহিঙ্গা কিশোর-কিশোরীকে মালয়েশিয়ায় পাচারকালে নারীসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে।


গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মঙ্গলবার (২৪ জানুয়ারি) তাদের গ্রেফতার করে ইমিগ্রেশন পুলিশ। এসময় দুই রোহিঙ্গা কিশোর-কিশোরীকে হেফাজতে নিয়েছে বিমানবন্দর থানা পুলিশ।


গ্রেফতারকৃতরা হলেন- শাহিন আক্তার, তাসনুভা জেরিন ও মোহাম্মাদ তুষার। আটক রোহিঙ্গা কিশোর-কিশোরীর নাম- তুষার হোসেন ও তানিশা হোসেন।


বুধবার (২৫ জানুয়ারি) বিমানবন্দরে কর্তব্যরত পুলিশের বিশেষ শাখার (এসবি) কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।


কর্মকর্তারা জানান, মঙ্গলবার সকাল ১০টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে পাচারচক্রের তিনজনকে গ্রেফতার করা হয়। তারা মঙ্গলবার শ্রীলঙ্কান এয়ারলাইনসের একটি ফ্লাইট মালয়েশিয়ার কুয়ালালামপুর যাওয়ার চেষ্টা করছিলেন।


জানা যায়, নিজের সন্তান পরিচয় দিয়ে শাহিনা আক্তার এই রোহিঙ্গাদের জন্মনিবন্ধন তৈরি করেন। সেই জন্মনিবন্ধন ব্যবহার করে তারা পাসপোর্ট তৈরি করে। যা ব্যবহার করে তাদের মালয়েশিয়ায় পাচারের চেষ্টা করা হচ্ছিল। পরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাদের বিমানবন্দরের ইমিগ্রেশন এলাকা থেকে আটক করে পাসপোর্ট ও বোর্ডিং পাস জব্দ করা হয়। কর্তব্যরত পুলিশ কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদে সন্তান পরিচয়ে রোহিঙ্গাদের পাচারের বিষয়টি স্বীকার করেন গ্রেফতারকৃতরা। গ্রেফতাকৃত শাহিন আক্তার ও তাসনুভা জেরিন মা-মেয়ে। শাহিন রোহিঙ্গাদের নিজের সন্তান ও তাসনুভা নিজের ভাই-বোন পরিচয় দেন। আর তাদের কাজে সহযোগিতা করছিলেন চক্রের সদস্য মোহাম্মাদ তুষার।


মানবপাচার চক্রের তিনজনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। আর রোহিঙ্গা দুই কিশোর-কিশোরীকে বিমানবন্দর থানায় রাখা হয়েছে। তাদের বিষয়ে আইনানুগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানা গেছে।


বিবার্তা/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com