ষোড়শ জাতীয় পিঠা উৎসব শুরু হচ্ছে বৃহস্পতিবার
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৩, ২০:১৩
ষোড়শ জাতীয় পিঠা উৎসব শুরু হচ্ছে বৃহস্পতিবার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামীকাল (বৃহস্পতিবার) ১৯ জানুয়ারি থেকে ২৮ জানুয়ারি পর্যন্ত উদযাপিত হবে ষোড়শ জাতীয় পিঠা উৎসব। বুধবার (১৮ জানুয়ারি) উৎসবের বিস্তারিত তুলে ধরতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে।


আয়োজকরা জানান, জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদ ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির যৌথ আয়োজনে একাডেমি প্রাঙ্গণে।


বিকাল ৪টা বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে উৎসবের উদ্বোধনী আয়োজনে প্রধান অতিধি থাকবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এম পি। বিশেষ অতিথি থাকবেন মঞ্চসারথি আতাউর রহমান, নৃত্যগুরু আমানুল হক, সঙ্গীতশিল্পী রফিকুল আলম।


একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা থাকবেন জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদের সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব ম. হমিদ। স্বাগত বক্তব্য রাখবেন জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক খন্দকার শাহ্ আলম এবং ধন্যবাদ জ্ঞাপন করবেন একাডেমির সচিব মো. সালাহউদ্দিন আহাম্মদ।


সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় আয়োজিত উৎসবে প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত পিঠার পসরা সাজিয়ে বসবেন বিভিন্ন স্টলগুলো। ১০ দিনব্যাপী এই প্রদর্শনীতে দেশের বিভিন্ন অঞ্চলের পিঠাশিল্পীগণ নান্দনিক পিঠা তৈরি, প্রদর্শনী ও বিক্রয় করবেন। উৎসবে ৫০টির অধিক স্টলে পিঠার পসরা সাজিয়ে বসবেন।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদর সভাপতি ম. হামিদ এবং একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীসহ আরও অনেকে।


বিবার্তা/সানজিদা/এসএফ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com