চুয়াডাঙ্গায় সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার তিন সাংবাদিক
প্রকাশ : ২৮ মার্চ ২০২৪, ২২:৪৬
চুয়াডাঙ্গায় সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার তিন সাংবাদিক
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় টিসিবির চাউলসহ নানা পণ্য আত্মসাতের সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন তিন সাংবাদিক।


২৮ মার্চ, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার মনোহরপুরে সংবাদ সংগ্রহ করতে গেলে তাদের ওপর হামলা চালান মনোহরপুর ইউপির ১ নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুর রশিদ ও তার ভাই তরিকুল ইসলাম তরি।


তিন সাংবাদিক হলেন মাই টিভির জীবন নগর প্রতিনিধি প্রতিনিধি মো. মিঠুন মাহমুদ, দৈনিক খোলা কাগজের প্রতিনিধি মো. আজিজুর রহমান ডাবলু ও দৈনিক গ্রামের কাগজের প্রতিনিধি মো. তুহিনুজ্জামান।


এ প্রসঙ্গে সাংবাদিক মিঠুন মাহমুদ বলেন, আমার কাছে আসা তথ্যে জানতে পারি, মনোহরপুর ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের সদস্য ও মৃত ফকির চাঁদের ছেলে আব্দুর রশিদ দীর্ঘদিন যাবত ভুয়া নাম ব্যবহার করে টিসিবির কার্ড তৈরি করে পণ্য আত্মসাৎ করছেন। তিনি সম্প্রতি বেশ কয়েকজনের পণ্য তুলে বাড়ি নিয়ে গেছেন।


এমন সংবাদ পেয়ে আমি, সাংবাদিক এআর ডাবলু ও তুহিন তথ্যের সত্যতা যাচাই করতে যায়। এ বিষয়ে কথা বলার একপর্যায়ে আব্দুর রশিদের স্ত্রী বলেন, তার স্বামী টিসিবির পণ্য রান্না ঘরে এনে রেখেছন। আমরা সেখানে টিসিবির দুই বস্তা চাল আর কিছু টিসিবির তেল দেখতে পাই। আমাদের উপস্থিতি টের পেয়ে ইউপি সদস্য আব্দুর ক্ষিপ্ত হয়ে গালাগালি করতে থাকেন।


একপর্যায়ে আব্দুর রশিদ ও তার ভাই তরিকুল ইসলাম তরির নেতৃত্বে আব্দুর রশিদের ছেলে আমির হামজা অঙ্কন, হাসিবুর রহমান সুমনসহ ৪/৫ জন আমাদের ওপর হামলা করেন। এসময় আমাদের কাছ থেকে ক্যামেরা ভাঙচুর করে।


তবে সাংবাদিকদের উপর হামলার বিষয়টি অস্বীকার করে ইউপি সদস্য আব্দুর রশিদ বলেন, টিসিবির ডিলারদের কাছ থেকে অনেকজন তেল, ডাল নিলেও চাল নেননি। আমি সেখান থেকে দুই বস্তা চাল কিনে এনেছিলাম এলাকার গরিব মানুষের দেওয়ার জন্য। আমি বাইরে কাজে থাকায় চাল বিতরণ করতে দেরি হয়েছে। আমার বাড়ি কোনো তেল ছিল না।


জানতে চাইলে মনোহরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন বলেন, বিষয়টি খোঁজ নিচ্ছেন।


জীবননগর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হাসিনা মমতাজ বলেন, বিষয়টি সাংবাদিকদের মাধ্যমে জানালাম। আমি এ বিষয়ে খোঁজ নিচ্ছি। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/আসিম/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com