রাজশাহীতে ১৫দিন থেকে নিখোঁজ আদিবাসী নারী, সন্ধান চেয়ে মানববন্ধন
প্রকাশ : ২৮ মার্চ ২০২৪, ১৯:৫২
রাজশাহীতে ১৫দিন থেকে নিখোঁজ আদিবাসী নারী, সন্ধান চেয়ে মানববন্ধন
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহীর শাহমুখদুম থানাস্থ পবা নতুনপাড়ায় ১৫দিন থেকে নিখোঁজ আদিবাসী নারী সাগরীর সন্ধান চেয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।


২৮ মার্চ, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে মহানগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে সচেতন রাজশাহীবাসীর ব্যানারে আদিবাসী জনগোষ্ঠীরা এই মানববন্ধন করে।


মানববন্ধনে বক্তারা বলেন, সাগরী নিখোঁজের ১৫দিন পেরিয়ে গেলেও পুলিশ তার কোনও সন্ধান দিতে পারেনি। পুলিশ বলে তার কাছে ফোন না থাকায় খুঁজে পাওয়া যাচ্ছেনা। এটা প্রশাসনের কেমন অজুহাত আমাদের বুঝে আসে না। আমরা এতো কিছু বুঝি না আগামী ১২ ঘণ্টার মধ্যে তার সন্ধান চাই।


সাগরীর বাবা শম্ভু শিং জানান, আমার মেয়ে জীবিকার তাগিদে নিকটস্থ দুটি বাসা বাড়িতে কাজ করতো। গত ১৩ তারিখে এক বাড়িতে কাজে গিয়ে আর ফিরে আসেনি। খোঁজ করতে গেলে সে বাড়ির মালিক বলে কাজ শেষে আপনার মেয়ে বাড়ি ফেরার কথা বলে চলে যান। কিন্তু সেদিন থেকে আমার মেয়ে আর বাড়ি ফিরেনি।


সাগরীর মা নিরদা রানি জানান, নিকটস্থ শাহমখদুম থানায় নিখোঁজের একদিন পর ১৪ মার্চ সন্ধ্যা ৬টায় মেয়েকে উদ্ধারের জন্য সাধারণ ডায়রি করি কিন্তু আজ ১৫ দিন পার হলেও কোনো ধরনের খবর দেয়নি থানা পুলিশ। আমার মেয়ে এক সন্তানের মা। আমার নাতি তার মাকে ছাড়া সবসময় কান্নাকাটি করে। আমরা সবাই ভেঙে পরেছি। আমি আমার মেয়েকে চাই।


নিখোঁজ সাগরীর ছোট বোন ঋতু বলেন, আমার বোন স্বামী পরিত্যাক্তা তাকে স্থানীয় কামাল ও সুফিয়ান নামক দুজন ব্যক্তি মাঝেমধ্যে বিয়ের প্রস্তাব দিতো এবং উত্ত্যক্ত করতো। আমাদের ধারণা নিখোঁজের ঘটনায় তারা জড়িত থাকতে পারে।


মানববন্ধনে উপস্থিত ছিলেন, পাহাড়িয়া নেতা অন্দ্রিয়াস বিশ্বাস, জাতীয় আদিবাসী পরিষদের সাধারণ সম্পাদক গণেশ মার্ডি, জাতীয় আদিবাসী পরিষদের রাজশাহী শাখার সভাপতি বিমল চন্দ্র রাজোওয়ার, পাহাড়িয়া আদিবাসী ছাত্র পরিষদের সাবেক সভাপতি জয় খ্রিস্টফার বিশ্বাস, উদীচী রাজশাহীর সাধারণ সম্পাদক ব্রজেন্দ্রনাথ প্রামানিকসহ আরও অনেকেই।


বিবার্তা/মোস্তাফিজুর/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com