দৌলতপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপন
প্রকাশ : ২৬ মার্চ ২০২৪, ২০:২৪
দৌলতপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপন
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সারা দেশের ন্যায় কুষ্টিয়ার দৌলতপুরেও যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।


এ উপলক্ষ্যে ২৬ মার্চ, মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা করেন দৌলতপুর উপজেলা প্রশাসন।


এরপর উপজেলা পরিষদ চত্বরে স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।


রাষ্ট্রের পক্ষে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মো. ওবায়দুল্লাহর নেতৃত্বে উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানান।


এ সময় উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


এদিন দৌলতপুর উপজেলা পরিষদের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানান উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. এজাজ আহমেদ মামুন।


দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মো. ওবায়দুল্লাহর নেতৃত্বে দৌলতপুর মুক্তিযোদ্ধা কমান্ড, দৌলতপুর থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলামের নেতৃত্বে দৌলতপুর থানা, দৌলতপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শরীফুল ইসলামের নেতৃত্বে দৌলতপুর প্রেসক্লাবের সদস্যবৃন্দ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানান।


এছাড়াও দৌলতপুর উপজেলা শিল্পকলা একাডেমি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, দৌলতপুর রিপোটার্স ক্লাবসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন এবং বিভিন্ন দপ্তর পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানান।


একই সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর ১ মিনিট নীরবতা শেষে শহিদদের আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। সকাল ৮টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও সালাম গ্রহণ করা হয়। সালাম গ্রহণ শেষে পুলিশ, বীর মুক্তিযোদ্ধা, আনসার ও ভিডিপি, রোভার এবং স্কুলের শিক্ষার্থীদের কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৯টায় উপজেলা পরিষদ মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানদের সংবর্ধনা দেওয়া হয়।


মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপন কমিটির সভাপতি ও দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মো. ওবায়দুল্লাহর সভাপতিত্বে সংবর্ধনা সভায় প্রধান অতিথি ছিলেন, দৌলতপুর উপজেলা চেয়ারম্যান এ্যাড. এজাজ আহমেদ মামুন।


এ সময় বক্তব্য রাখেন, হোগলবাড়িয়া ইউপি চেয়ারম্যান সেলিম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা সেকেন্দার আলী, আব্দুস সোবহান, জান মহম্মদ ও ওমর আলী।


এছাড়াও সকাল ১০টায় দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি এ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহর নেতৃত্বে দৌলতপুর উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানান।


সকাল সাড়ে ১০টায় দৌলতপুর যুবলীগের সভাপতি বুলবুল আহমেদ টোকেন চৌধুরী ও সাধারণ সম্পাদক আব্দুল কাদেরের নেতৃত্বে দৌলতপুর যুবলীগ নেতৃবৃন্দ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানান।


এর আগে সকাল সাড়ে ৯টায় দৌলতপুর কলেজের অধ্যক্ষ মো. ছাদিকুজ্জামান খান সুমনের নেতৃত্বে দৌলতপুর কলেজের শিক্ষকবৃন্দ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানান।


বিবার্তা/শরীফুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com