গুরুদাসপুরে ফসলি জমিতে পুকুর খনন বন্ধে অভিযান
প্রকাশ : ২৩ মার্চ ২০২৪, ১৯:৩১
গুরুদাসপুরে ফসলি জমিতে পুকুর খনন বন্ধে অভিযান
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ফসলি জমিতে পুকুর খনন বন্ধে অভিযান শুরু করেছে গুরুদাসপুর উপজেলা প্রশাসন।


২৩ মার্চ, শনিবার চালানো অভিযানে খননকাজে ব্যবহৃত ৭টি খননযন্ত্রের ১৩টি ব্যাটারি জব্দ করা হয়। একইসঙ্গে খননযন্ত্রের দুই মালিককে ৫০হাজার টাকা করে ১ লাখ টাকা জরিমানা করা হয়।


গুরুদাসপুর উপজেলার বিয়াঘাট ইউনিয়নের যোগেন্দ্র নগর ও জ্ঞানদানগর বিলে শনিবার সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত দিনব্যাপী ওই অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. সালমা আক্তার।


উপজেলা প্রশাসন জানায়, ফসলি জমিতে পুকুর খনন চলছে। খবর পেয়ে দুইটি বিলে অভিযান চালানো হয়। এ সময় খননযন্ত্রের মালিক কুমিল্লার চান্দিনা উপজেলার জোটাসার গ্রামের জসিম উদ্দিনের ছেলে রাসেল হোসেনকে ৫০ হাজার ও একই উপজেলার ধেরেরা গ্রামের আবুল খায়েরের ছেলে জোবায়ের হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় বিলঘুরে খননকাজে ব্যবহৃত ৯টি খননযন্ত্রের ১৩ টি ব্যাটারি জব্দ করা হয়।


এর আগে ফসলি জমিতে পুকুর খননের খবর পেয়ে শুক্রবার বিয়াঘাট ইউনিয়নের কুমারখালী উত্তরপাড়া বিলে অভিযান চালিয়ে পুকুর খনন বন্ধ করা হয়। সেচ ব্যবস্থা সচল করা হয় রসুন, ভুট্টা, বোরো ধান ও ধনিয়ার ক্ষেতে।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. সালমা আক্তার বলেন, ফসলি জমিতে কোনোভাবেই পুকুর খনন করতে দেওয়া হবে না। পুকুর খননকারীদের বিরুদ্ধের এই অভিযান অব্যাহত থাকবে।


বিবার্তা/জনি/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com