জলদস্যুদের হাতে আটক স্বামীর জন্য থামছে না নব বিবাহিতার কান্না
প্রকাশ : ১৪ মার্চ ২০২৪, ১৭:১১
জলদস্যুদের হাতে আটক স্বামীর জন্য থামছে না নব বিবাহিতার কান্না
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরের কাউখালীর নব বিবাহিতা ইয়ামনি তার স্বামীর জন্য কাঁদছেন। ভারত মহাসাগরে জলদস্যুদের হাতে ছিনতাই হওয়া এমভি আবদুল্লাহ জাহাজে রয়েছেন তার স্বামী আলী হোসেন।


মেহেদির রং মুছে যাওয়ার আগেই স্বামী হারানোর শঙ্কায় তার এ কান্না। জলদস্যুদের হাতে আটক আলী হোসেন জেলার কাউখালী উপজেলার ইমাম হোসেন মল্লিকের ছেলে।


তার স্বামী আলী হোসেন জাহাজের ওয়েলার হিসেবে চাকরি করেন। মাত্র ৮-৯ মাস আগে আলী হোসেনের সঙ্গে বিয়ে হয় ইয়ামনির। আর নিখোঁজ আলী হোসেনের পরিবার দীর্ঘদিন ধরে বরিশাল জেলার বানারীপাড়া উপজেলার বাইশারী গ্রামে থাকেন।


জলদস্যুদের হাতে আলী হোসেন অপহৃত হওয়ার পর তার বাড়ি গেলে চোখে পড়ে শঙ্কা কান্না আর সবার চোখে মুখে ভয়ের ছাপ। আলী হোসেনের পরিবারের সবাই ভীষণ উদ্বিগ্ন।


তার বাবা ইমাম হোসেন মল্লিক জানান, ছেলের সঙ্গে সর্বশেষ কথা হয়েছে মঙ্গলবার (১২ মার্চ) সন্ধ্যায়। এর আগে বিকাল ৩টার দিকে ফোন দিয়ে সে জানায় তাদের জাহাজ জলদস্যুদের কবলে পড়ার ঘটনা।


সর্বশেষ সন্ধ্যায় ফোন দিয়ে জানায় তাদের নিয়ে যাওয়া হচ্ছে সোমালিয়ার দিকে। আরও জানায়- এখন থেকে যোগাযোগের সবকিছু মানে মোবাইলসহ জাহাজ নিয়ন্ত্রণে নিয়েছে জলদস্যুরা। ফলে মুক্তি পাওয়া কিংবা বেঁচে না ফেরা পর্যন্ত আর কথা হবে
না পরিবারের কারও সঙ্গে।


বাইশারীর কুমাড়ের পাড় বিশারীকান্দি সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পাশ করার পর নারায়ণগঞ্জের মেরিন একাডেমিতে চার বছরের কোর্স সম্পন্ন করেন আলী হোসেন। এরপর সে চাকরি নেন জাহাজে। যে জাহাজটি ছিনতাই হয়েছে ওই কোম্পানিতেই ছিল আলীর প্রথম চাকরি। এর আগেও দুবার জাহাজে চেপে বিদেশে গিয়েছিলেন আলী হোসেন। এটা ছিল তার তৃতীয়বারের সমুদ্রযাত্রা।


দুই ভাইয়ের মধ্যে পরিবারের ছোট ছেলে আলী হোসেনের আরেক ভাই জুলফিকার চাকরি করেন পল্লীবিদ্যুতে। দুই ভাই বাবা, মা, ভাবি আর স্ত্রীকে নিয়েই আলীর সংসার।


আলী হোসেনের বাবা জানান, মঙ্গলবার (১২ মার্চ) সন্ধ্যায় শেষবারের মতো কথা হওয়ার পর বহু চেষ্টা করেও আলীর মোবাইলে আর কল প্রবেশ করেনি।


ফলে ছেলের সঙ্গে কথাও বলতে পারেননি তিনি। আলী হোসেন যে জাহাজে চাকরি করেন সেই কোম্পানির পক্ষ থেকে ফোন দিয়ে সান্ত্বনা দেওয়া হয়েছে।


জলদস্যুদের হাতে অপহৃত হওয়ার পর থেকেই সে কেমন আছে বা কী অবস্থায় আছে তাই নিয়ে ভয় আর শঙ্কায় কাটছে প্রতিটা মুহূর্ত। তেমনি সরকারের কাছে দাবি জানান যে কোনো উপায় তার সন্তানসহ অপহৃত হওয়া জাহাজের ২৩ নাবিককে উদ্ধার করে দেশে ফিরিয়ে আনতে।


বিবার্তা/তাওহিদুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com