নওগাঁয় ছাড়পত্র না থাকায় ইট ভাটা মালিককে লাখ টাকা জরিমানা
প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:২৬
নওগাঁয় ছাড়পত্র না থাকায় ইট ভাটা মালিককে লাখ টাকা জরিমানা
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নওগাঁয় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় এবং ভাটায় জ্বালানি হিসেবে কাঠ পোড়ানোর অপরাধে এক ভাটা মালিকে ১ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।


১৩ ফেব্রুয়ারি, মঙ্গলবার নওগাঁর আত্রাই উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অঞ্জন কুমার দাসের নেতৃত্বে উপজেলার বিষ্ণুপুর এলাকায় মেসার্স ও.এস.বি. ব্রিকস নামের ইট ভাটায় এই অভিযান পরিচালনা করে ভাটা মালিককে ১ লক্ষ টাকা জরিমানা ধার্য ও তাৎক্ষণিক আদায় করা হয়েছে।


উক্ত ভ্রাম্যমাণ আদালতে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর নওগাঁ জেলা কার্যালয়ের পরিদর্শক উত্তম কুমার।


এসময় আরও উপস্থিত ছিলেন অত্র কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মলিন মিয়া। একইসাথে থানা পুলিশ, আত্রাই এর একটি চৌকস দল মোবাইল কোর্টে সহযোগিতা প্রদান করেন।


উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অঞ্জন কুমার দাস বলেন, পরিবেশগত ছাড়পত্রবিহীন অবৈধভাবে ইটভাটা পরিচালনা করায় এবং ভাটায় ইট পোড়াতে জ্বালানি হিসেবে বিভিন্ন ফলজ ও বনজ গাছ পোড়ানোর অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভাটা মালিককে এ জরিমানা করা হয়েছে। পাশাপাশি সংশোধনের জন্য মালিকদের সতর্ক করা হয়েছে।


তিনি আরো বলেন, জনস্বার্থে আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


বিবার্তা/রকি/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com