ট্রেনে কিশোরী ধর্ষণে অভিযুক্ত অ্যাটেনডেন্ট আক্কাস গাজী বরখাস্ত
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৪, ১৮:৫২
ট্রেনে কিশোরী ধর্ষণে অভিযুক্ত অ্যাটেনডেন্ট আক্কাস গাজী বরখাস্ত
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আন্তঃনগর লালমনি এক্সপ্রেস ট্রেনে এক কিশোরীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত অ্যাটেনডেন্ট আক্কাস গাজীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বুধবার (১৭ জানুয়ারি) এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


১৮ জানুয়ারি, বৃহস্পতিবার সকালে আক্কাসের বিরুদ্ধে একটি বিভাগীয় মামলাও করেছে সংশ্লিষ্ট দফতর।


রেলওয়ের লালমনিরহাট বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ অ্যান্ড ওয়াগন) তাসরুজ্জামান বাবু বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি বলেন, চলন্ত ট্রেনে ধর্ষণের ঘটনায় লালমনিরহাট বিভাগীয় রেলওয়ের পরিবহণ কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে আগামী তিনদিনের মধ্যে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।


তাসরুজ্জামান বাবু বলেন, তদন্তে দোষী সাব্যস্ত হলে তার বিরুদ্ধে সর্বোচ্চ প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। একজন ধর্ষকের জন্য আমাদের কোনো ছাড় নেই। এটা রেলওয়ের ভাবমূর্তির বিষয়, যাত্রীদের নিরাপত্তার স্বার্থে আমরা এখন থেকে কঠোর না হলে যাত্রীদের ভেতরে আতঙ্ক তৈরি হতে পারে বিধায় সে যদি দোষী প্রমাণিত হয় তার জন্য আমরা কোনো সহানুভূতিশীল আচরণ এক্ষেত্রে দেখাবো না।


এদিকে ধর্ষিতা কিশোরীর পরিবারের সাথে রেল পুলিশের পক্ষ থেকে গতকাল বুধবার (১৭ জানুযারি) রাতে যোগাযোগ করা হলে আজ বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকালে তার বড় ভাই তাকে নিতে আসেন বলে জানিয়েছেন লালমনিরহাট রেলওয়ে জিআরপি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আলী।


মেয়েটিকে আদালতে নেওয়ার পর বিচারকের আদেশে তার জবানবন্দি রেকর্ডের পর অন্যান্য আইনি প্রক্রিয়া শেষে পরিবারের জিম্মায় দেয়া হবে বলেও তিনি জানিয়েছেন।


এর আগে ভুল ট্রেনে উঠে পড়ায় এক কিশোরীকে চলন্ত ট্রেনে ফাঁকা কেবিনে নিয়ে গতকাল বুধবার সকালে ধর্ষণ করে লালমনি এক্সপ্রেস ট্রেনের অ্যাটেনডেন্ট আক্কাস গাজী। এ ঘটনায় আক্কাসকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠায় রেল পুলিশ।


অভিযুক্ত অ্যাটেনডেন্ট আক্কাস গাজীর বাড়ি বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ এলাকায়।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com