হাকিমপুরে ‘নতুন কারিকুলাম বিস্তরণ’ শিক্ষক প্রশিক্ষণের সমাপনী
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০২৩, ১৭:৩৩
হাকিমপুরে ‘নতুন কারিকুলাম বিস্তরণ’ শিক্ষক প্রশিক্ষণের সমাপনী
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের হাকিমপুরে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিমের আওতায় ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে ৮ম ও ৯ম শ্রেণির ‘নতুন কারিকুলাম বিস্তরণ’ বিষয়ক উপজেলা পর্যায়ে বিষয়ভিত্তিক শ্রেণি শিক্ষকগণের ৭দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়েছে।


৩১ ডিসেম্বর, রবিবার দুপুর আড়াই টায় উপজেলার নওপাড়া বালিকা বিদ্যালয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহমদ আহসান হাবিব এর সভাপতিত্বে ‘নতুন কারিকুলাম বিস্তরণ’ ৭ দিনব্যাপী উপজেলা পর্যায়ে বিষয়ভিত্তিক শিক্ষক প্রশিক্ষণের সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অমিত রায়।


এসময় তিনি বিভিন্ন বিষয়ের প্রশিক্ষণের ক্লাস পরিদর্শন করেন এবং প্রশিক্ষণার্থী শিক্ষকদের খোঁজ খবর নেন। সেই সাথে প্রশিক্ষণ থেকে প্রাপ্ত অভিজ্ঞতা ও জ্ঞান নিজ প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে কাজে লাগার আহ্বান জানান।


এসময় উপস্থিত ছিলেন, উপজেলা একাডেমিক সুপার ভাইজার শিক্ষা সাখাওয়াত হোসেন, নওপাড়া বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম, বিষয়ভিত্তিক উপজেলা পর্যায়ে শ্রেণি শিক্ষকগণের বিজ্ঞান বিষয়ের মাস্টার ট্রেইনার মোফা খায়রুল ইসলাম, মাসুম রানা, আমজাদ হোসেন, স্বাস্থ্য ও সুরক্ষা বিষয়ের মাস্টার ট্রেইনার কাওসার রহমান, তারেক মাহমুদ, মনজুরল ইসলাম প্রমুখ।


উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহমদ আহসান হাবিব বলেন, জাতীয় শিক্ষাক্রম রুপরেখা-২০২২ বিস্তরণ বিষয়ক শিক্ষক প্রশিক্ষণ অত্র বিদ্যালয়ের সার্বিক সহযোগিতায় সুন্দর ও মনোরম পরিবেশে সুন্দর ও সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে।


তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের চেতনা, মানবিক মর্যাদা, সামাজিক ন্যায়বিচার, সাম্য, জাতীয়তাবাদ, সমাজতন্ত্র, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার অভিজ্ঞতা অর্জনের মাধ্যমে ক্ষুধা-দারিদ্র মুক্ত ও ডিজিটাল স্মার্ট বাংলাদেশ গড়াই নতুন কারিকুলাম বিস্তরণ প্রশিক্ষণে মূল লক্ষ্য। সব শেষে বিকেল চারটায় সাত দিন ব্যাপী এই প্রশিক্ষণের সমাপ্তি ঘোষণা করেন তিনি।


বিবার্তা/রব্বানী/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com