খুলনা ১ ও ৬ আসনে শান্তি-শৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ কোস্টগার্ডের টহল
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০২৩, ১৫:১৩
খুলনা ১ ও ৬ আসনে শান্তি-শৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ কোস্টগার্ডের টহল
মোংলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে নির্বাচনকালিন শান্তি-শৃঙ্খলা রক্ষায় উপকূলীয় এলাকায় মোতায়েন করা হয়েছে বাংলাদেশ কোস্ট গার্ড (বিসিজি)।অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি বাংলাদেশ কোস্টগার্ড নির্বাচন পূর্ববর্তী, নির্বাচনকালিন ও নির্বাচন পরবর্তী সময়ে মোবাইল টিম/স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছে।


এরই ধারাবাহিকতায় শনিবার (২৯ ডিসেম্বর) থেকে বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোনের আওতাধীন খুলনা-১ আসনের দাকোপ উপজেলার ১টি পৌরসভা এবং ৯টি ইউনিয়নে এবং খুলনা-৬ সংসদীয় আসনের কয়রা উপজেলার ১টি ইউনিয়নে কোস্ট গার্ড নিয়মিত টহল পরিচালনা করছে।


এছাড়াও স্থানীয় প্রশাসনকে সার্বিক সহায়তার জন্য কোস্টগার্ড মূলত মোবাইল/ স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিভিন্ন নোডাল পয়েন্টে দায়িত্বে নিয়োজিত রয়েছে।


সাধারণ জনগণ যাতে নির্বিঘ্নে, সুষ্ঠুভাবে কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারে সেটা নিশ্চিত করতেও কোস্ট গার্ড কাজ করে যাচ্ছে।


নির্বাচনে কেউ যেন বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেই ব্যাপারেও কোস্ট গার্ডের সদস্যরা কাজ করে যাচ্ছে। এছাড়াও, উপকূলীয় প্রত্যন্ত অঞ্চলে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের পরিবেশ সৃষ্টিতে বাংলাদেশ কোস্ট গার্ড তাদের দায়িত্ব পালনে সদা তৎপর থাকবে বলে জানান কন্টিনজেন্ট কমান্ডার খালিদুল ইসলাম।


বিবার্তা/জাহিদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com