জামালপুর-২ আসনে উৎসব মুখর পরিবেশে চলছে নির্বাচনি প্রচারণা
প্রকাশ : ২৭ ডিসেম্বর ২০২৩, ২২:২১
জামালপুর-২ আসনে উৎসব মুখর পরিবেশে চলছে নির্বাচনি প্রচারণা
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জামালপুর-২ (ইসলামপুর) আসনে উৎসব মুখর পরিবেশে চলছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনি প্রচারণা। নির্বাচনে জাতীয় পার্টির একক প্রার্থীসহ ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রার্থী ছাড়াও রয়েছে একই দলের একাধিক হ্যাভিওয়েট স্বতন্ত্র প্রার্থী। ফলে এবার ভোটের মাঠে লড়াই হবে প্রার্থীদের জনপ্রিয়তার।


জানা গেছে, জামালপুর-২ আসনটি ইসলামপুর উপজেলার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত। এ আসনের মোট ভোটার ২লাখ ৬৪ হাজার ৯২৪ জন। স্বাধীনতার পর আসনটি থেকে বাংলাদেশ আওয়ামী লীগ আট বার, জাতীয় পার্টি এক বার এবং বিএনপি দুইবার জাতীয় সংসদ সদস্য পদে নির্বাচিত হয়েছে।


আওয়ামী লীগের ঘাটি বলে পরিচিত এ আসনটিতে টানা চতুর্থ বারের মতো দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও আওয়ামী লীগের নৌকা মনোনীত প্রার্থী হয়েছেন ধর্মপ্রতিমন্ত্রী আলহাজ ফরিদুল হক খান দুলাল। এছাড়াও একই দলের স্বতন্ত্র প্রার্থী হয়েছেন জামালপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক পৌর মেয়র জিয়াউল হক জিয়া (ঈগল প্রতীক), জেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা মণ্ডলীর সদস্য আলহাজ শাহজাহান আলী মন্ডল (ট্রাক প্রতীক) ও জামালপুর জেলা আওয়ামী লীগের সদস্য এস.এম শাহীনুজ্জামান শাহীন (কাঁচি প্রতীক)।


এছাড়াও তৃণমূল বিএনপির অ্যাডভোকেট হোসেন রেজা বাবু (সোনালি আঁশ) ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোস্তফা আল মাহমুূূূদ (লাঙল প্রতীক) সহ মোট ৬জন প্রার্থী জামালপুর-২আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাঠে প্রতিযোগিতায় নেমেছেন। প্রার্থীরা সবাই নিজের জয়ের আশা নিয়ে ভোটারদের কাছে ছুটেছেন। দিচ্ছেন নানান প্রতিশ্রুতি।


আওয়ামী লীগের এই দুর্গে এবার আওয়ামী লীগের নৌকা মনোনীত প্রার্থী ছাড়াও আওয়ামী লীগের একাধিক স্বতন্ত্র প্রার্থী নির্বাচনের মাঠে প্রতিযোগিতায় করায় জমে উঠেছে নির্বাচনি প্রচার প্রচারণা। নৌকার আসনটিকে ধরে রাখতে দিনরাত নিরলসভাবে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে গণসংযোগ জমিয়ে তুলেছেন নৌকার মাঝি আলহাজ ফরিদুল হক খান দুলাল। ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ ফরিদুল হক দুলাল বলেছেন, 'আগামী ৭জানুয়ারি, ২০২৪ এর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ, অবাধ ও সুষ্ঠু নির্বাচন। নির্বাচনে যেন জনগণ স্বতঃস্ফূর্ত ও আনন্দ উৎসাহের সঙ্গে ভোট দিবে সেই পরিবেশ বজায় রাখতে হবে প্রশাসনকে।


তিনি আরও বলেন দেশে গত ৩৬ বছরে যা উন্নয়ন হয়নি বিগত ১৫ বছরে সে উন্নয়ন হয়েছে। তাই উন্নয়নের ধরাকে অব্যাহত রাখতে ভোটাররা ভোটের দিন উন্নয়নের প্রতীক নৌকাকে বেছে নিবেন।


অন্য দিকে আওয়ামী লীগের একাধিক প্রার্থী থাকার সুযোগে জাতীয় পার্টির একক প্রার্থী মোস্তফা আল মাহমুূদ ভোটের মাঠ দখলে নিতে দলটির নেতাকর্মীদের নিয়ে গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন।


জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোস্তফা আল মাহমুদ বলেন, 'এবার লাঙল প্রতীকের গণজোয়ার উঠেছে। উপজেলা পরিষদকে মডেল হিসাবে গড়ে তুলতে, যুব সমাজের উন্নয়ন, নিজের ভিটা মাটির উন্নয়ন ও বেকার সমস্যা সমাধান, চরবাসীর জীবন যাত্রার মান উন্নয়নসহ ইসলামপুরে সার্বিক উন্নয়নে দলমত নির্বিশেষে ভোটাররা আমাকেই ভোট দিবে।'


আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সদস্য এস.এম. শাহীনুজ্জামান জানান, দীর্ঘ দিন ধরে আমি ইসলামপুর বাসীর মানবতা সেবায় কাজ করে যাচ্ছি। শুধু আশ্বাস নয়, বেকার সমস্যা সমাধানে নানান বাস্তবমুখী পরিকল্পনা হাতে নিয়েছি। এলাকার গরীব দু:খী মানুষের হয়ে কাজ করছি। তাই জনগণ আমার নির্বাচনি প্রতীক কাচিকেই ভোট দিবে।


স্বতন্ত্র প্রার্থী আলহাজ শাহজাহান আলী মন্ডল জানান, আমি এই আসনে আওয়ামী লীগের দুর্দিনে নেতাকর্মীদের পাশে থেকে অনেক কাজ করেছি এবং করে যাচ্ছি। প্রতিবারের মতো এবারও নৌকার মনোনয়ন চেয়েছিলাম, পায়নি। দলীয় সিদ্ধান্তে স্বতন্ত্র প্রার্থী হতে কোন বাঁধা না থাকায় নির্বাচনে দাঁড়িয়েছি। ইসলামপুরবাসী উন্নয়নে আগামী ৭জানুয়ারি জনগণ আমার প্রতীক ট্রাককে ভোট নিবেন। আমি সবার দোয়া ও ট্রাক প্রতীকে ভোট চাই।


এছাড়াও আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সদস্য ও ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক পৌর মেয়র জিয়াউল হক জিয়া জানান, আমি দীর্ঘ দিন আওয়ামী লীগের দুর্দিনে পাশে ছিলাম, জনগণ আমাকে ভালোবাসে, নিরপেক্ষ নির্বাচন হলে ইনশাআল্লাহ আমি জয়ী হবো। তাই এলাকার উন্নয়ন ও সেবা করতে সবার নিকট আমার প্রতীক ঈগল মার্কায় ভোট ও দোয়া চাইছি।


এবার নির্বাচনে বিএনপি জামায়াত অংশ না নিলেও বসে নেই সাধারণ ভোটাররা। সাধারণ ভোটারদের মধ্যে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। ফলে নির্বাচনে জামালপুর-২ আসনে একাধিক হ্যাভিওয়েট প্রার্থীর মধ্যে জনপ্রিয়তার লড়াই হবে। জনপ্রিয়তার লড়াইয়ে ব্যালট ভোটে কে চূড়ান্ত বিজয় এর মালা পড়বে আগামী ৭ জানুয়ারি সে ভাগ্য নির্ধারণের দিনক্ষণ গুনছে এলাকাবাসী।


বিবার্তা/ওসমান/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com